আর্জেন্টাইন ফুটবলারদের বিরুদ্ধে ফিফার তদন্ত শুরু

0
39
আর্জেন্টাইন ফুটবলার
কোপা আমেরিকার ৪৮তম আসরের ফাইনালে কলম্বিয়াকে হারিয়ে ১৬তম শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। টানা দুটি শিরোপা ঘরে তুলে নিয়েও স্বস্তি নেই আর্জেন্টাইন শিবিরে। এনজো ফার্নান্দেজের বর্ণবাদী আচরণের ভিডিও প্রকাশের পর বেশ অস্বস্তিতে দেশটির ফুটবল ফেডারেশন। বিষয়টি নিয়ে এবার তদন্ত শুরু করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।
 
বৃহস্পতিবার (১৮ জুলাই) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, এরই মধ্যে বিষয়টি খতিয়ে দেখছে ফিফা। আর অভিযোগ প্রমাণিত হলে কঠিন শাস্তির মুখে পড়তে হতে পারে ফার্নান্দেজকে।
 
এই বিষয়ে ফিফার এক মুখপাত্র জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে ভিডিও সম্পর্কে ফিফা অবগত এবং ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। খেলোয়াড়, ভক্ত কিংবা অফিশিয়াল দ্বারা যে কোনও ধরনের বৈষম্যে ফিফা তীব্র নিন্দা জানায়।
 
গত রোববার কোপার ফাইনাল ম্যাচ শেষে টিম বাসে করে হোটেলে ফেরার সময় ফরাসি ফুটবলারদের উদ্দেশে বর্ণবাদী মন্তব্য করেন আর্জেন্টাইন ফুটবলাররা। এ সময় আবার ভিডিও লাইভ করেন এনজো ফার্নান্দেজ।
 
যদিও এক সতীর্থের কথায় মাঝপথেই সেই ভিডিও বন্ধ করে দেন তিনি। ফার্নান্দেজের সঙ্গে সেখানে গান করছিলেন ওতামেন্ডিও। এই বিষয়টি নিয়ে পরে অনুতপ্ত হয়ে ক্ষমা চেয়েছেন ফার্নান্দেজ। তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কোনো মন্তব্য করার খবর পাওয়া যায়নি।
 
এই ঘটনায় জড়িত ছিলেন না আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তবুও তাকে দলের হয়ে ক্ষমা চাইতে বলেন আর্জেন্টাইন ক্রীড়া কর্মকর্তা জুলিও গারো। সঙ্গে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়াকেও ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।
 
গারোর এই বক্তব্যের পর ফুঁসে ওঠে আর্জেন্টিনার প্রেসিডেন্ট। এরপরই আর্জেন্টিনা সরকারের অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে পোস্টের মাধ্যমে তাকে বরখাস্তের খবর জানানো হয়। #explore #everyone #বাংলাদেশ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.