আমি কী করেছি, যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে আহত শিশুর প্রশ্ন

0
111
অ্যাডারিয়ানের মা তাকে পুলিশ ডাকতে বলেছিলেন, কারণ তাঁর অন্য সন্তানের বাবার আচরণ স্বাভাবিক ছিল না

যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে ১১ বছরের এক শিশুকে বুকে গুলি করেছে পুলিশ। আহত শিশু অ্যাডারিয়ান মারে’র মা ন্যাকালা মারে জানিয়েছেন, পুলিশ যখন গুলি করে, ছেলে বলেছিল, ‘আমি কী করেছি, আমাকে গুলি করল কেন?’ মিসিসিপির সানফ্লাওয়ার কাউন্টির ইন্ডিয়ানোলা শহরে গত শনিবার এ ঘটনা ঘটে। শিশু অ্যাডারিয়ান মারেকে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে। খবর: বিবিসি ও সিএনএন’র।

পুলিশের গুলিতে শিশু অ্যাডারিয়ানের পাঁজর, ফুসফুস ও যকৃত ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার পরপরই তাকে ইউনিভার্সিটি অব মিসিসিপি মেডিকেল সেন্টারে নেওয়া হলে সেখানে তারি চিকিৎসা শুরু হয় এবং ভেন্টিলেটর দেওয়া হয়। এখন তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনায় জড়িত সন্দেহভাজন পুলিশ কর্মকর্তাকে ছুটিতে পাঠানো হয়েছে। তদন্ত শুরু করেছে মিসিসিপি ব্যুরো অব ইনভেস্টিগেশন।

ঘরোয়া বিবাদের জেরে অ্যাডারিয়ান মারে পুলিশ ডাকে। ওই শিশুর মায়ের ভাষ্য মতে, বাসায় পুলিশ এসে পিস্তল উঁচিয়ে সবাইকে বাড়ি থেকে বের হয়ে আসতে বলেন। পরে অ্যাডারিয়ান বাইরে আসছিল, এমন সময় পুলিশ তার বুকে গুলি করে। শিশুটির মা পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করে তার শাস্তি দাবি করেছেন।

এ ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। আগামীকাল শনিবার ইন্ডিয়ানোলায় বিক্ষোভের ডাক দেওয়া হয়েছে। বিক্ষোভকারীদের দাবি, পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হোক এবং তার শরীরে থাকা ক্যামেরার ভিডিওফুটেজ প্রকাশ করা হোক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.