আমিরাতে বাংলাদেশিদের ভিসা সাময়িক বন্ধ

0
39
দুবাইয়ে বিক্ষোভের জেরে বাংলাদেশিদের ভিসা সাময়িক বন্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত
দুবাইয়ে বিক্ষোভের জেরে বাংলাদেশিদের ভিসা সাময়িক বন্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। সহিংসতার পক্ষে বিক্ষোভ করায় ৩ প্রবাসীকে যাবজ্জীবন সাজা দিয়েছেন দেশটির আদালত। এছাড়া ৫৪ জনকে দেয়া হয়েছে বিভিন্ন মেয়াদে সাজা।

চলমান অস্থিরতার মধ্যে নিজ দেশের সরকারের বিরুদ্ধে চাপ বাড়াতে দুবাইয়ে বিক্ষোভ করেন কিছু প্রবাসী বাংলাদেশি। এ সময় সহিংসতাকে উসকে দেয়ার অভিযোগে ৫৭ জনকে আটক করে দেশটির নিরাপত্তা বাহিনী। পরে তিন বাংলাদেশিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন সংযুক্ত আরব আমিরাতের আদালত। এছাড়া ৫৪ জনের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। বিক্ষোভের জেরে বাংলাদেশিদের জন্য সাময়িক বন্ধ করা হয় সংযুক্ত আরব আমিরাতের ভিসা।

এদিকে কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে বিদেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।
 
প্রতিমন্ত্রী জানান, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনেও হামলার ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.