ভারতকে ২৭৩ রানের লক্ষ্য দিল আফগানরা

0
92
TOPSHOT - India's Jasprit Bumrah celebrates after taking the wicket of Afghanistan's Ibrahim Zadran (R) during the 2023 ICC Men's Cricket World Cup one-day international (ODI) match between India and Afghanistan at the Arun Jaitley Stadium in New Delhi on October 11, 2023. (Photo by Money SHARMA / AFP) / -- IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE --

বাংলাদেশের বিপক্ষে ধর্মশালায় শুরুতে ব্যাট করেছিল আফগানিস্তান। লড়াই করার পুঁজিও পায়নি। এবার দিল্লিতে শক্তিশালী ভারতের বিপক্ষেও শুরুতে ব্যাট করতে নামে হাসমতুল্লাহ শাহেদির দল। এবার ঠিক ব্যাটিং বিপর্যয়ে পড়েনি আফগানরা। তবে ৮ উইকেটে ২৭২ রানে আটকে গেছে তারা।

টস জিতে ব্যাট করতে নেমে এদিনও নতুন বল পাড়ি দিয়ে ফেলে আফগানিস্তান। ৩২ রানে হারায় প্রথম উইকেট। ফিরে যান ইব্রাহিম জাদরান (২২)। এরপর ৬৩ রানে পরপর ২ উইকেট হারায় আফগানরা। ওপেনার গুরবাজের (২১) পর আউট হন রহমত শাহ (১৬)।

হাসমতউল্লাহ শাহেদি ও আজমতউল্লাহ ওমরজাই ১২১ রানের দারুণ জুটি গড়লে দল ঘুরে দাঁড়ায়। দলকে বড় রানের পথে তুলে নিয়ে ওমরজাই ফিরে যান ৬৯ বলে ৬২ রান করে। তার ব্যাট থেকে দুটি চার ও চারটি ছক্কা আসে। এরপর সেঞ্চুরির আশা দেওয়া শাহেদি ৮৮ বলে ৮০ রান করে আউট হন শাহেদি। তার ব্যাট থেকে আটটি চার ও একটি ছক্কা আসে।

শেষ দিকে মোহাম্মদ নবী (১৯) ও নাজিব জাদরানরা (২) ভালো রান করতে পারেননি। তবে রশিদ খানের ব্যাট থেকে আসে ১৬ ও মুজিব উরের ব্যাট থেকে ১০ রানের ইনিংস আসে। ভারতের হয়ে জাসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৩৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া হার্ডিক পান্ডিয়া নিয়েছেন ২ উইকেট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.