জুলাই থেকেই ভবনের ছাদে অবতরণ করবে হেলিকপ্টার

0
82
হেলিকপ্টার

চলতি বছরের জুলাই থেকেই অনুমতি সাপেক্ষে কর্পোরেট হেলিপ্যাড, আবাসিক হোটেল ও হাসপাতালের ছাদে হেলিকপ্টার অবতরণ করতে পারবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

সোমবার বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান জানান, এ বিষয়ে এরই মধ্যে একটি নীতিমালা (প্রজ্ঞাপন) তৈরি করা হয়েছে। আজ-কালের মধ্যে তা সার্কুলার আকারে প্রকাশ করা হবে।

বেবিচক চেয়ারম্যান বলেন, যেসব ভবনে হেলিকপ্টার নামবে সেটি অবশ্যই অবতরণের উপযোগী হতে হবে। এজন্য বুয়েট থেকে প্রয়োজনীয় সার্টিফিকেট নিতে হবে। সার্টিফিকেট ছাড়া হেলিপ্যাড স্থাপনের অনুমতি দেওয়া হবে না। এ ছাড়াও দেশের যেকোনো খোলা জায়গা হেলিপ্যাড হিসেবে ব্যবহার করার অনুমতি দেওয়া হচ্ছে।

কয়েক বছর ধরে ঢাকায় হেলিপ্যাডে হেলিকপ্টার অবতরণের অনুমতি দেওয়া বন্ধ রয়েছে। বেবিচক জানায়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ভবনের ছাদে হেলিকপ্টার অবতরণের অনুমতি দিতে মৌখিকভাবে নিষেধ করা হয়। এর কারণ হিসেবে তারা নিরাপত্তার ঝুঁকি এবং মাদক পাচারের আশঙ্কার কথা উল্লেখ করে।

এরপর থেকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই হেলিকপ্টার উড্ডয়ন ও অবতরণ করতো।

তবে বিভিন্ন প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে ভবনের ছাদে হেলিকপ্টার অবতরণের অনুমতির চেয়ে আসছিল। এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.