আবার গোল করে ব্রাজিলকে জেতালেন এনড্রিক

0
40
শেষ সময়ে গোল করে জার্সি খুলে এনড্রিকের উদযাপন। ছবি: এএফপি

ব্রাজিলের জার্সিতে স্বপ্নের মতো সময় কাটছে তরুণ স্ট্রাইকার এনড্রিকের। ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে গোল করে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। স্পেনের বিপক্ষে গোল করে দলকে সমতা করতে সহায়তা করেছিলেন। এবার মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে শেষ সময়ে গোল করে দলকে ৩-২ গোলে জেতালেন তিনি।

রোববার সকালে যুক্তরাষ্ট্রের টেক্সাসে শুরু হওয়া ম্যাচে বেঞ্চের খেলোয়াড় নিয়ে একাদশ সাজান ব্রাজিল কোচ ডরিভাল জুনিয়র। রদ্রিগো-ভিনিসিয়াসরা ছিলেন না শুরুর একাদশে। তবে ম্যাচের শুরুতেই দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন অ্যাটাকিং মিডফিল্ডার আন্দ্রেস পেরেইরা। ম্যাচের ৫ মিনিটে গোল করেন তিনি।

দলকে প্রথম লিড এনে দেন আন্দ্রিয়েস পেরেইরা। ছবি: এএফপি

দলকে প্রথম লিড এনে দেন আন্দ্রিয়েস পেরেইরা। ছবি: এএফপি

দ্বিতীয়ার্ধে দলকে ২-০ গোলের লিড এনে দেন আর্সেনালের উইঙ্গার গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। ৫৪ মিনিটে তার করা গোলটির কারিগর জিরোনার তরুণ রাইট ব্যাক ইয়ান কৌতা। দল সুবিধাজনক অবস্থানে থাকায় একাধিক বদলি করেন কোচ ডরিভাল। লুকাস পাকুয়েতা, এনড্রিকে ও পেপেকে মাঠে নামান তিনি। এরপর ব্রাজিল দুই গোল খেয়ে বসে।

ম্যাচের ৭৩ মিনিটে প্রথম গোল করে মেক্সিকো। পরপরই ব্রুনো গিমারেজ ও ভিনিসিয়াসকে মাঠে নামান ব্রাজিলের নতুন কোচ। তারপরও যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে দ্বিতীয় গোল করে মেক্সিকো। বল জালে পাঠান মার্টিনেজ আয়ালা। হার এড়ানোর উদযাপন করে ফেলেন তারা।

এই নাম্বার নাইন এখন তার। জার্সি উচিয়ে ভক্তদের জানান দিলেন এনড্রিক। ছবি: এএফপি

এই নাম্বার নাইন এখন তার। জার্সি উচিয়ে ভক্তদের জানান দিলেন এনড্রিক। ছবি: এএফপি

কিন্তু যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে অসাধারণ এক হেডে গোল করেন এনড্রিকে। ভিনিসিয়াস জুনিয়রের বাঁ-প্রান্ত থেকে লম্বা করে বাড়ানো ক্রসে মাথা ছুঁইয়ে জালে পাঠিয়ে দেন কোপা আমেরিকায় নাম্বার নাইন জার্সিতে খেলতে যাওয়া এনড্রিক। জার্সি খুলে এবং তা উচিয়ে ধরে বুনো উদযাপনও করেন এই ১৮ বছরের তরুণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.