আবারও ৫ দিনের রিমান্ডে সাবেক তথ্যমন্ত্রী ইনু

0
18
জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে আদালতে নেওয়া হয়

রাজধানীর মোহাম্মদপুরে ট্রাকচালক সুজন হত্যা মামলায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুকে জিজ্ঞাসাবাদ করতে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ মঙ্গলবার এ আদেশ দেন।

এর আগে নিউমার্কেট থানায় দায়ের করা একটি হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আজ হাসানুল হক ইনুকে আদালতে হাজির করে পুলিশ। পরে তাঁকে মোহাম্মদপুর থানায় দায়ের করা ট্রাকচালক সুজন হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। সুজন হত্যা মামলার রহস্য উদ্‌ঘাটনের জন্য হাসানুল হক ইনুকে ১০ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি বলে রিমান্ড আবেদনে বলা হয়। অপর দিকে আসামিপক্ষ থেকে রিমান্ড না দিয়ে তাঁর জামিনের আবেদন করা হয়।

উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত হাসানুল হক ইনুকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আজ বেলা সাড়ে তিনটার পর কড়া পুলিশ পাহারায় হাসানুল হক ইনুকে ঢাকার সিএমএম আদালতের হাজতখানায় আনা হয়। এরপর হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরিয়ে তাঁকে হাজতখানা থেকে আদালত কক্ষে নেওয়া হয়। এ সময় আদালতে উপস্থিত বিএনপির সমর্থক আইনজীবীরা হাসানুল হক ইনুর শাস্তি চেয়ে স্লোগান দিতে থাকেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২০ জুলাই মোহাম্মদপুরের বছিলা রোডে ট্রাকচালক সুজন গুলিবিদ্ধ হয়ে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে মারা যান। সুজন হত্যা মামলার এজাহারে আসামি হিসেবে হাসানুল হক ইনুর নাম রয়েছে।

গত ২৫ আগস্ট বিকেলে উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি টিম। পরদিন রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ হত্যা মামলায় তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সময় ২০ জুলাই রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ এলাকায় গাড়ি পার্কিং করতে গিয়ে গুলিবিদ্ধে হয়ে মারা যান ট্রাকচালক সুজন। এ ঘটনায় তার ভাই রফিকুল ইসলাম একটি হত্যা মামলা দায়ের করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.