আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মৌন মিছিল

0
12
বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে কর্মসূচি পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। ঢাকা, ৭ অক্টোবর, ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মৌন মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। এ কর্মসূচি থেকে নিরাপদ ও মুক্তবুদ্ধিচর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবি জানিয়েছেন ছাত্রদলের নেতা–কর্মীরা।

সোমবার বেলা দেড়টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করেন ছাত্রদলের নেতা–কর্মীরা। সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি গণেশ চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপনের নেতৃত্বে মিছিলে ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা অংশ নেন।

মিছিলে আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিসংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড ছিল ছাত্রদলের নেতা–কর্মীদের হাতে। শহীদ মিনার থেকে শুরু হওয়া ছাত্রদলের মিছিলটি ক্যাম্পাসের দোয়েল চত্বর হয়ে টিএসসি ও কলাভবন এলাকা ঘুরে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। সেখানে এক মিনিট নীরবতা পালন করেন ছাত্রদলের নেতা–কর্মীরা।

কর্মসূচি শেষে সংক্ষিপ্ত সমাবেশে নাহিদুজ্জামান বলেন, ‘আবরারকে স্মরণ করে এবং জুলাই গণ–অভ্যুত্থানের চেতনাকে ধারণ করে আগামীতে আমরা নতুন বাংলাদেশ গড়তে চাই। সে জন্যই আমাদের এই কর্মসূচি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.