সরিয়ে ফেলা হয়েছে সচিবের সেই ছবি

0
98
রাজধানীর বিজয় সরণির বিমান ভাস্কর্যের উত্তর পাশে বড় ক্যানভাসে ফুটিয়ে তোলা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাহিদ রশীদের সেই ছবি আজ রোববার আর দেখা যায়নি

সরকারের দায়িত্বশীল পদে থাকা একজন কর্মচারীর জনগণের অর্থে নিজের প্রচার চালানো নিয়ে শুরু হয় নানা আলোচনা–সমালোচনা। বিষয়টি নিয়ে ‘ঢাকার ব্যস্ত সড়কে সরকারি খরচে সচিবের ছবি’ শিরোনামে একটি সংবাদ গতকাল রাতে প্রথম আলোর অনলাইন সংস্করণে প্রকাশিত হয়।

আজ বিকেলে বিজয় সরণিতে গিয়ে দেখা যায়, সচিব নাহিদ রশীদের ওই ছবি সরিয়ে ফেলা হলেও প্রচারের অংশ হিসেবে স্থাপন করা একাধিক বড় ক্যানভাস রয়ে গেছে। এ ছাড়া বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মূল ফটকের কাছে ও প্রদর্শনীর প্রধান ফটকের ডান পাশে থাকা সচিবের ছবি তখনো রয়েছে।

ঘুরে দেখা যায়, প্রদর্শনী প্রাঙ্গণ থেকে শুরু করে নভোথিয়েটারসংলগ্ন বিজয় সরণি পর্যন্ত বিভিন্ন আকারের ক্যানভাস স্থাপন করা হয়েছে। মৎস্য অধিদপ্তরসংলগ্ন সড়কগুলোয়ও একই ধরনের প্রচার চালানো হয়েছে। বিষয়টি নিয়ে কথা বলতে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক মো. এমদাদুল হক তালুকদারকে ফোন করা হলে জানান, তিনি একটি কর্মসূচিতে আছেন। ফোনে কথা শুনতে পাচ্ছেন না।

তবে প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক পর্যায়ের কর্মকর্তারা বলছেন, আজ এই আয়োজন শেষ হচ্ছে। তবে এটি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী হওয়ায় ঢাকা শহরজুড়ে স্থাপন করা প্রচারণার মাধ্যমগুলো সপ্তাহব্যাপী থাকার কথা রয়েছে। তারপর এগুলো সরিয়ে ফেলা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.