আত্মঘাতী গোলে, পেনাল্টি মিসে লিগ ‘শেষ’ রিয়ালের

0
137
রিয়াল মাদ্রিদ

লা লিগা শিরোপার পথে বেশ পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। মৌসুমের অর্ধেক অর্থাৎ ১৯ লিগ ম্যাচ খেলে বার্সেলোনার চেয়ে লস ব্লাঙ্কোসরা পাঁচ পয়েন্টে পিছিয়ে ছিল। রিয়াল মায়োর্কার বিপক্ষে তাই জিততে হতো কার্লো আনচলত্তির দলের। কমাতে হতো লিগ শিরোপার লড়াইয়ের ব্যবধান।

কিন্তু ঘুরে দাঁড়ানোর ম্যাচে ধাক্কা খেয়েছে রিয়াল। রোববার আত্মঘাতী গোল খেয়ে হেরে গেছে রিয়াল মায়োর্কার বিপক্ষে। ১-০ গোলের ওই হারে রিয়ালের লিগ শিরোপার স্বপ্নে বড় ধাক্কা লেগেছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা শিরোনামে লিখেছে, লিগ শিরোপাকে ‘বাই’ বলা শুরু করে দিয়েছে রিয়াল।

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে এর আগে লিগ ম্যাচে গোল শূন্য ড্র করে ধাক্কা খেয়েছিল রিয়াল। পরের ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে জিতেছিল ২-০ গোলে। কিন্তু পরের ম্যাচে মৌসুমের তৃতীয় হার দেখতে হলো দলটির। ম্যাচের ১৩ মিনিটে রিয়ালের স্প্যানিশ ডিফেন্ডার ন্যাচো নিজেদের জালে বল ঢুকিয়ে দেন।

করিম বেনজেমা, থিবো কর্তোয়াহীন দল ওই গোল শোধ করার সেরা সুযোগ পেয়েছিল ম্যাচের ৬০ মিনিটে। কিন্তু মার্কো অ্যাসেনসিও পেনাল্টি শট থেকে গোল করতে পারেননি। শেষ পর্যন্ত হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় ম্যাচে গোলপোস্টে মাত্র একটি এবং লক্ষ্যভ্রষ্ট ১৩টি শট নেওয়া ভিনিসিয়াস-রদ্রিগোদের। রাতে সেভিয়ার বিপক্ষে বার্সা জিতলে রিয়ালের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে যাবে তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.