স্মার্ট বাংলাদেশের জন্য বিনিয়োগে উৎসাহ দিচ্ছেন প্রধানমন্ত্রী

0
117
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রধান চালিকাশক্তি বেসরকারি খাত। সরকার এক্ষেত্রে সহায়তাকারীর ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশর জন্য বেসরকারি বিনিয়োগ উৎসাহিত করছেন। এফবিসিসিআই আয়োজিত বাংলাদেশ বিজনেস সামিটের উদ্বাধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ. রহমান এ মন্তব্য করেন।

বাংলাদেশে আসুন, বিনিয়োগ করে সর্বোচ্চ মুনাফা নিন

শনিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনের আন্তর্জাতিক এ সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এফবিসিসিআই- এর  ৫০ বছর পূর্তিকে স্মরণীয় করে রাখতে এ আয়োজন করা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ( বিডা ) সম্মেলনের সহ–অংশীদার।

সালমান এফ. রহমান বলেন, উন্নয়নের রোল মডেল হিসেবে বাংলাদেশ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। বাংলাদেশ এখন ৩৬তম বৃহৎ অর্থনীতির দেশ। বাংলাদেশ শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধির পাশাপাশি জলবায়ু পরিবর্তন মোকাবিলায় মনোযোগ দিচ্ছে।

বাংলাদেশের ভবিষ্যৎ উজ্জ্বল, সামনে অনেক সুযোগ

তিনি উল্লেখ করেন, সরকারের সঙ্গে চমৎকার সহযোগিতার সম্পর্কের মাধ্যমে এফবিসিসিআই বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নেওয়ার পেছনে অবদান রাখছে। এফবিসিসিআইয়ের এ আয়োজনের মাধ্যমে বাংলাদেশের বৈশ্বিক নেটওয়ার্কিং বাড়বে বলে তিনি মনে করেন।

উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বিশ্ব বাণিজ্য সংস্থার উপ–মহাপরিচালক সাংচেন ঝাং, সৌদি আরবের বাণিজ্যমন্ত্রী ড. মজিদ বিন আবদুল্লাহ আল খাসাবি, চীনের ভাইস মিনিষ্টার ফর কমার্স কিয়ান কেমিং, যুক্তরাজ্যের বৈদেশিক, কমনওয়েলথ ও উন্নয়ন প্রতিমন্ত্রী অ্যান–মারি ট্রেভেলইয়ান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.