মেট গালায় বিড়ালের রঙের সঙ্গে মিলিয়ে পোশাক পরলেন আলিয়া ভাট

0
87
মেট গালায় বলিউড অভিনেত্রী আলিয়া ভাট

নিজের এবং কিংবদন্তী ডিজাইনার কার্ল লাগারফেল্ডের বিড়ালের দ্বরা অনুপ্রাণিত হয়েই যেন বেছে নিয়েছেন পোশাকের রং। আলিয়া ভাট মেট গালায় প্রথমবারের সাজ হিসেবে বেছে নিয়েছেন ছিমছামভাব

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট প্রথমবারের মতো অংশ নিলেন মেট গালায়। প্রথম দর্শনেই মুগ্ধ করলেন ভক্তদের। আলিয়া অবশ্য পোশাক নির্বাচনের বেলায় খুব বেশি পরীক্ষা-নিরীক্ষার মধ্যে যাননি। বরং নিজের সাজপোশাকে রেখেছেন স্নিগ্ধ ভাব। আর লোকজনের সমীহ আদায়ের দিকটাও খেয়াল রেখেছেন যত্নের সঙ্গে।

পোশাকটিতে বসানো ছিল ১ লাখ মুক্তা
পোশাকটিতে বসানো ছিল ১ লাখ মুক্তা

সাদা মুক্তার ঠাসবুনটে বানানো আলিয়ার গাউনের নেপালি ডিজাইনার প্রবাল গুরুং। সামাজিক যোগাযোগমাধ্যমে স্বয়ং ডিজাইনার নিজেই পোশাকটির বর্ণনা দিয়েছেন এভাবে, আইভরি রঙের গাউনটি সিল্ক ট্যুল এবং সাটিন ফেসড অর্গানজায় (কাপড়টির এক পাশ সাটিন এবং আরেক পাশে অর্গানজার অনুভব পাওয়া যায়) তৈরি। কোমর থেকে ফোলানো হয়েছে বল গাউনের মতো করে। পোশাকটি বানানো হয়েছে ১৯৯২ সালে শ্যানেল ব্রাইডাল লুক থেকে অনুপ্রাণিত হয়ে; আর ওই পোশাক পরেছিলেন সুপারমডেল ক্লডিয়া শিফার।

আলিয়া সম্প্রতি ফিল্মফেয়ার জিতেছেন। সেরা অভিনেত্রীর পুরস্কার জেতার রাতে ইনস্টাগ্রামে ছবি দিয়েছিলেন পোষা বিড়াল এডওয়ার্ডকে সঙ্গে নিয়ে। ক্যাপশনটা ছিল ইঙ্গিতবহ, ‘মেট গালার জন্য প্রস্তুতি নিচ্ছি, আমার একান্ত শুপ-এডের সঙ্গে।’

এখানে বলে রাখা ভালো, বিখ্যাত জার্মান ফ্যাশন ডিজাইনার কার্ল লাগারফেল্ডের বিড়ালের নাম শুপেট আর আলিয়ার পোষা বিড়াল এডওয়ার্ড। এই দুইয়ে মিলে হয়েছে ‘শুপ–এড’। মেট গালার পোশাকটির সঙ্গে যে এই দুই বিড়ালের সম্পর্ক আছে, তারই ইঙ্গিত দিয়েছিলেন আলিয়া। তাই ইনস্টাগ্রামে মেট গালার ছবি পোস্ট করে একদম শেষে লিখে দিয়েছেন, ‘ওহ্‌, আর এটা সাদা—আমার শুপ-এডের জন্য।’ এ বছর অনেক তারকার পোশাকেই কার্ল লাগারফেল্ডের পোষা বিড়াল শুপেটের ঝলক দেখা গেছে।

সাদা মুক্তার ঠাসবুনটে বানানো আলিয়ার গাউনের নেপালি ডিজাইনার প্রবাল গুরুং
সাদা মুক্তার ঠাসবুনটে বানানো আলিয়ার গাউনের নেপালি ডিজাইনার প্রবাল গুরুং

যুক্তরাষ্ট্রের মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্টস কস্টিউম ইনস্টিটিউট এ বছর শ্রদ্ধা জানাচ্ছে কিংবদন্তিতুল্য ডিজাইনার কার্ল লাগারফেল্ডকে। মেট গালা ২০২৩ সালের থিম—‘কার্ল লাগারফেল্ড: সৌন্দর্যের একটি ধারা’। ফ্যাশন ব্র্যান্ড শ্যানেল বিয়ের কনের পোশাক বানিয়ে আসছে বহু দিন ধরে।

আলিয়া ভাট ইনস্টাগ্রামে জানিয়েছেন, তিনি বরাবরই শ্যানেল ব্রাইডদের পোশাক দেখে মুগ্ধ হয়েছেন। বছরের পর বছর প্রতিভাবান কার্ল লাগারফেল্ড তাঁর বিস্ময়কর উদ্ভাবনের মাধ্যমে ছড়িয়েছেন দ্যুতি। আলিয়া ভাট আরও বলেছেন, ‘আমি বরাবরই শ্যানেল ব্রাইডদের পোশাক দেখে মুগ্ধ হয়েছি। আমি এমন কিছু করতে চেয়েছিলাম, যা খাঁটি মনে হয় (হ্যালো, মুক্তা!) এবং যেটা তৈরি হবে ভারতে। এক লাখ মুক্তা দিয়ে তৈরি করা গাউনটি প্রবাল গুরুংয়ের ভালোবাসার শ্রম। আমার প্রথম মেটের জন্য আপনার তৈরি করা পোশাক পরতে পেরে আমি গর্বিত।’ আলিয়া ভাটের হাতের মোজাও ছিল খেয়াল করার মতো। গয়না বলতে কানে ছিল মুক্তার দুল আর আঙুলে আংটি। চোখের স্মোকি আইশ্যাডোর সাজটি ছিল নজরকাড়া।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.