আইসিসির এপ্রিলের সেরা ক্রিকেটার ফখর

0
127
,পাকিস্তানের ওপেনার ফখর জামান, ছবি: আইসিসির ওয়েবসাইট থেকে নেওয়া

দুর্দান্ত ছন্দে থাকা পাকিস্তানের ওপেনার ফখর জামান আইসিসির এপ্রিলে মাসের সেরা পুরুষ ক্রিকেটারের পুরস্কার জিতেছেন। আইসিসি তাদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি শ্রীলঙ্কার রহস্য স্পিনার প্রবাথ জয়সুরিয়া এবং নিউজিল্যান্ডের থাইল্যান্ড বংশোদ্ভূত ব্যাটার মার্ক চাপম্যানকে হারিয়ে সেরার পুরস্কার জিতেছেন।

ফখর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে এক ম্যাচে ১৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে ৩৩৭ রান তাড়া করে জয় এনে দেন। ওই রানের পথে ১৭টি চার ও ছয়টি ছক্কা আসে তার ব্যাট থেকে। এর আগে তিনি খেলেন ১১৪ বলে ১১৭ রানের ইনিংস।

আইসিসির মাস সেরা হয়ে পাকিস্তানের টপ অর্ডার ব্যাটার ফখর বলেছেন, ‘আইসিসির এপ্রিল মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া আমার জন্য সত্যিই গর্বের। মাসটা আমার ক্যারিয়ারের হাইলাইটস এবং নিজ দর্শকদের সামনে খেলতে পেরে খুব ভালো লেগেছে।’

তিনি বলেন, ‘রাওয়ালপিন্ডিতে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি আমি খুব উপভোগ করেছি। তবে আমার ফেবারিট ইনিংস অপরাজিত ১৮০। আশা করছি এই মোমেন্টাম বিশ্বকাপে ধরে রাখতে পারবো এবং পাকিস্তানের ভক্তদের খুশি ও গৌরব এনে দিতে পারবো।’

এছাড়া মেয়েদের ক্রিকেটে আইসিসির এপ্রিল মাসের সেরা ক্রিকেটার হয়েছেন থাইল্যান্ডের ব্যাটার নারুইমল চাইওয়াই। আইসিসির সহযোগি সদস্য দেশের ক্রিকেটার হিসেবে মাস সেরা হওয়ার কীর্তি গড়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.