আইপিএলের লিটিলকে নিয়ে বাংলাদেশ সিরিজের দল দিল আয়ারল্যান্ড

0
100
আইরিশ পেসার জস লিটিল।

আগামী মে মাসে ইংল্যান্ডের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে আয়ারল্যান্ড। ওয়ানডে সুপার লিগের ওই তিন ম্যাচের ওপর নির্ভর করছে আয়ারল্যান্ডের সরাসরি বিশ্বকাপে খেলার স্বপ্ন।

সরাসরি বিশ্বকাপে খেলতে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারাতে হবে। ওই সুযোগ পুরোপুরি নিতে আইপিএলে খেলা আইরিশ পেসার জস লিটিলকে নিয়ে দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড।

লিটিল চলতি আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলছেন। তাকে পুরো আসরের জন্য শুরুতে ছাড়পত্র দেওয়া হয়েছিল। বাংলাদেশের মাটিতে সিরিজে খেলতে পারেননি তিনি। আইপিএল থেকে তিনি ৪.৪ কোটি রুপি পাবেন।

আইপিএল ছেড়ে লিটিলের জাতীয় দলে খেলার প্রশ্নে আইরিশ অধিনায়ক বালবির্নি বলেছিলেন, আইপিএল থেকে যে অর্থ লিটিল আয় করবেন, ওই অর্থ আয়ারল্যান্ডের হয়ে খেলে আয় করতে চার-পাঁচ বছর লাগবে। তিনি তাই দলের সেরা পেসারকে আইপিএলে খেলার পক্ষে মত দেন।

বাংলাদেশ আগামী ৯ মে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের চেমসফোর্ডে সিরিজের প্রথম ওয়ানডে খেলবে। ১২ ও ১৪ মে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে ম্যাচ। ওই তিন ম্যাচ খেলার জন্য লিটিল আইপিএলে তিন ম্যাচ মিস করবেন। এরপর আবার যোগ দেবেন আইপিএলে।

আয়ারল্যান্ডের দল: অ্যান্ডি বালবির্নি, মার্ক এডায়ার, কার্টুস ক্যাম্পার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহানি, ফিন হ্যান্ড, গ্রাহাম হিউম, জস লিটিল, অ্যান্ডি ম্যাকব্রিনি, পল র্স্টালিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, ক্রেগ ইয়ং।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.