আইন সচিব গোলাম সারওয়ার ওএসডি

0
25
গোলাম সারওয়ার
আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারকে ওএসডি করা হয়েছে।
 
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) তাকে ওএসডি করা হয়।
 
গোলাম সারোয়ার দশম বিসিএস পরীক্ষার মাধ্যমে জুডিশিয়াল ক্যাডারে যোগদান করেন। ১৯৯১ সালের ১১ ডিসেম্বর ঢাকা জেলা জজ আদালতে প্রবেশন সহকারী জজ পদে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু হয়।
 
এরপর ১৯৯৮ সালে জ্যেষ্ঠ সহকারী জজ, ২০০৩ সালে যুগ্ম জেলা ও দায়রা জজ, ২০০৭ সালে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং ২০১৫ সালে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পান।
 
তিনি ঢাকা, চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কিশোরগঞ্জ জেলায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৫ সালের ডিসেম্বর থেকে আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন। পরে বিদায়ী সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের স্থলাভিষিক্ত হন গোলাম সারওয়ার।
 
এর আগে, গত ১৩ আগস্ট আইন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শেখ গোলাম মাহবুবকে আইন কমিশনে বদলি ও বিকাশ কুমার সাহাকে ওএসডি করা হয়। আইন মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন) মোহাম্মদ ওসমান হায়দার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ বিষয়টি জানানো হয়েছে।
 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের নিম্নবর্ণিত সদস্যগণকে বর্তমান কর্মস্থল হতে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পার্শ্বে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ বা বদলি করা হলো।
 
যুগ্মসচিব বিকাশ কুমার সাহাকে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে। যুগ্ম-সচিব শেখ গোলাম মাহবুবকে আইন কমিশনে বদলি করা হয়।
 
প্রজ্ঞাপনে আরও বলা হয়, কর্মকর্তাগণকে দপ্তর প্রধান কর্তৃক মনোনীত কর্মকর্তার নিকট ১৩ আগস্ট তারিখে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.