এক দশক পর পাওয়া গেল হারানো বিড়াল

0
85
ইরিনের সঙ্গে মিস্টার মোজো

১০ বছর পর এক নারী তাঁর হারানো পোষা বিড়াল ফিরে পেয়েছেন। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের নর্থ চার্লসটনে। গত মঙ্গলবার এক ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়েছে প্রাণী অধিকার নিয়ে কাজ করা প্রতিষ্ঠান চার্লসটন অ্যানিমেল সোসাইটি।

চার্লসটন অ্যানিমেল সোসাইটি জানায়, সম্প্রতি সংস্থার কর্মকর্তারা বিড়ালটি পান। পরে শরীরে থাকা মাইক্রোচিপ স্ক্যান করে বিড়ালটির নাম মিস্টার মোজো বলে জানা যায়। বিড়ালটির আরেক নাম মিস্টার কিটি। আর এর মালিক ইরিন নামের এক নারী।

ইরিন জানান, তিনি একই দিনে দুটি বিড়াল পুষতে আনেন। এর একটি মোজো, অপরটি মাহি। পরে তাঁদের বাসায় একটি কুকুরও পোষার জন্য আনা হয়। আর এরপরই বিড়ালটি পালিয়ে যায়। অবশ্য মাহি ইরিনের সঙ্গে বাড়িতে থেকে যায়।

মোজো স্বাধীনভাবে ঘুরে বেড়াতে পারত। সাধারণত সে বাড়ির বাইরে গেলে ফিরে আসত। কিন্তু একরাতে সে আর ফেরেনি।

মোজোর খোঁজে কয়েক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার চালান ইরিন। এ ছাড়া প্রতিবেশীদের বাড়ি বাড়ি ও প্রাণী আশ্রয়কেন্দ্রগুলোয় খোঁজাখুঁজি করেন। তবে তিনি মোজোর খোঁজ পেতে ব্যর্থ হন।

চার্লসটন অ্যানিমেল সোসাইটির ফেসবুক পোস্টে বলা হয়, মোজোকে খুঁজে পেতে যা যা করা দরকার তার সবই করেছিলেন ইরিন। তাকে না পেয়ে কয়েক বছরের মাথায় ইরিন আরও দুটি বিড়াল পোষেন।

চার্লসটন অ্যানিমেল সোসাইটি জানায়, তাদের কর্মকর্তারা যে স্থানে মোজোকে পেয়েছেন, সেখান থেকে ইরিনের বাড়ির দূরত্ব মাত্র দুই কিলোমিটার। মোজোকে পাওয়ার খবর শুনে ইরিন কান্নায় ভেঙে পড়েন। মোজোকে ফিরে পেতে তিনি দ্রুত সেখানে ছুটে যান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.