অলিম্পিকে আর্জেন্টিনা দলে চুরি

0
36
আর্জেন্টিনার খেলোয়াড় থিয়াগো আলমাদার ঘড়ি ও আংটি হারিয়েছে, এএফপি

রেফারির নজিরবিহীন সিদ্ধান্তে ম্যাচ হারের পর এবার সামনে এল আর্জেন্টিনা অলিম্পিক ফুটবল দলের আরেক ভোগান্তির ঘটনা। আর্জেন্টিনা কোচ হাভিয়ের মাচেরানো বলেছেন, বুধবার মরক্কোর মুখোমুখি হওয়ার আগে চুরির শিকার হয়েছে তাঁর দল। এতে টাকা-পয়সার পাশাপাশি মূল্যবান ব্যবহার্য জিনিস খোয়া গেছে।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) জানায়, চুরির ঘটনাটি ঘটেছে আর্জেন্টিনা দলের অনুশীলন-স্থলে। এ বিষয়ে লিঁও পুলিশে অভিযোগ করেছে আর্জেন্টিনা দল। সেঁত এতিয়েনের কাছাকাছি অবস্থিত কৌঁসুলির অফিস থেকে গতকাল খবরটি নিশ্চিত করা হয়। আর্জেন্টিনার ছেলেদের অলিম্পিক ফুটবল দল সেঁত এতিয়েনের একটি হোটেলে উঠেছে।

আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাচেরানো
আর্জেন্টিনার কোচ হাভিয়ের মাচেরানো, রয়টার্স

মহানাটকীয় ম্যাচে মরক্কোর কাছে ২-১ গোলে হারের পর সংবাদমাধ্যমকে মাচেরানো বলেছেন, ‘ওরা (খেলোয়াড়েরা) অনুশীলনে গিয়েছে, তারা এদিকে অলিম্পিক গেমসে চুরি করেছে। অনুশীলনের পর আমরা কিছু বলতে চাইনি। এতে কোনো কাজ হবে বলে মনে হয়নি। তবে অবশ্যই এমন ঘটনা মেনে নেওয়া যায় না।’

মাচেরানো জানিয়েছেন, আর্জেন্টিনার অ্যাটাকিং মিডফিল্ডার থিয়াগো আলমাদার মূল্যবান জিনিসপত্র চুরি গেছে, ‘থিয়াগো আলমাদা তার ঘড়ি ও আংটি খুঁজে পাচ্ছে না।’ ফরাসি টেলিভিশন বিএফএমটিভির খবরে বলা হয়, ভুক্তভোগী ৫০ হাজার ইউরো চুরির কথা বলেছেন।

অলিম্পিক ফুটবলে ২০০৪ ও ২০০৮ সালে সোনাজয়ী আর্জেন্টিনা ফুটবল দলের এবার প্যারিস অলিম্পিকের শুরুটা ভালো হয়নি। পরশু রাতে সেঁত এতিয়েনে নাটকীয় এবং বিতর্কিত হার দেখতে হয় মাচেরানোর দলকে। মরক্কো ২-১ গোলে এগিয়ে থাকতে যোগ করা সময়ের ১৬ মিনিটে গোল করেছিলেন আর্জেন্টিনার মিডফিল্ডার ক্রিস্টিয়ান মেদিনা। ওই গোলের পরই গ্যালারি থেকে শুরু হয় বোতল-বৃষ্টি। মাঠেও ঢুকে পড়েছিলেন মরক্কোর কিছু সমর্থক।

মরক্কোর বিপক্ষে মহানাটকীয় ও বিতর্কিত ম্যাচে হার নিয়ে ফিরেছে আর্জেন্টিনা
মরক্কোর বিপক্ষে মহানাটকীয় ও বিতর্কিত ম্যাচে হার নিয়ে ফিরেছে আর্জেন্টিনা, এএফপি

রেফারি ম্যাচ স্থগিত করে দুই দলকেই ড্রেসিংরুমে পাঠান। প্রায় দুই ঘণ্টা পর ম্যাচটি পুনরায় শুরুর আগে ভিএআর এর মাধ্যমে আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি বাতিল করা হয়। কারণ অফসাইড ছিলেন আর্জেন্টিনার ডিফেন্ডার ব্রুনো অ্যামিওনে। ম্যাচ পুনরায় শুরুর পর খেলা হয়েছে মাত্র ৩ মিনিট ১৫ সেকেন্ড। এ সময়ের মধ্যে আর্জেন্টিনা আর ঘুরে দাঁড়াতে পারেনি। ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়।

লিঁওতে আগামীকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাকের মুখোমুখি হবে আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে ওঠার আশা টিকিয়ে রাখতে মাচেরানোর দলের জন্য গ্রুপ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচই জেতা গুরুত্বপূর্ণ। আগামী মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ইউক্রেনের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.