সিরিজ রক্ষার ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

0
99
বাংলাদেশের একাদশ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ ম্যাচ হেরেছে। মঙ্গলবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে সিরিজ রক্ষার চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামবে স্বাগতিক দল। এমনিতে দুই দলই মূল একাদশের বাইরের ক্রিকেটারদের নিয়ে মাঠে নেমেছে। নিউজিল্যান্ড তাদের মূল একাদশের ব্যাটারদের বাদ দিয়েই বাংলাদেশে এসেছে। অন্যদিকে প্রথম দুই ম্যাচে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টও মূল একাদশের বেশিরভাগ ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে।

পেটের পীড়ার ভুগছেন তাসকিন, তিনি খেলছেন না শেষ ওয়ানডে। আফিফ-খালেদকে ফেরানো হয়েছে শেষ ম্যাচে। সবমিলিয়ে মুশফিক-মাহমুদউল্লাহ-তাওহিদের পাশাপাশি হাসান মাহমুদ-শরিফুলদের শেষ প্রস্তুতি নেওয়ার সুযোগ এই ম্যাচ। চোট নিয়ে শঙ্কায় আছেন মেহেদি হাসান মিরাজও।

তবে সবকিছু ছাপিয়ে বাংলাদেশ দলের লক্ষ্য ম্যাচ জয়। কিউইদের বিপক্ষে শেষ ম্যাচের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তেমনটাই জানিয়ে গেছেন, ‘যে কোনও সময় জয় খুব গুরুত্বপূর্ণ। সামনে বিশ্বকাপ আছে, এই ম্যাচটা জিততে পারলে দলের পরিবেশে ইতিবাচক প্রভাব পড়বে। আর যদি হেরেও যাই, তাহলে যে খুব বেশি ওয়ার্ল্ড কাপে প্রভাব পড়বে এটা আমার কাছে মনে হয় না। সো প্রত্যেকটা ম্যাচ আমরা জেতার জন্য খেলি এবং যেই টিমের বিপক্ষে খেলি। আশা করি, ম্যাচটা জয় দিয়ে শেষ করতে পারবো।’

শেষ ওয়ানডেতে বাংলাদেশের ওপেনিংয়ে দেখা যেতে পারে দুই তরুণ ওপেনারকে। তানজিদ হাসান তামিমের সঙ্গী হতে পারেন জাকির হাসান। ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত। মিডল অর্ডারে অভিজ্ঞ মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে থাকবেন তাওহীদ হৃদয়। সাকিব না থাকায় অন্তত ৫ বোলার নিয়ে একাদশ সাজাতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে। সেক্ষেত্রে দুই স্পিনার শেখ মেহেদি ও নাসুম আহমেদের সঙ্গে থাকবেন তিন পেসার- শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ : তানজিদ হাসান তামিম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.