বিএনপি নেতাকে গ্রেপ্তারের বিষয়ে জানতে চেয়েছেন হাইকোর্ট

0
87
হাইকোর্ট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করা হয়েছে কি না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। পাশাপাশি এ বিষয়ে পুলিশের সর্বশেষ পদক্ষেপও জানতে চাওয়া হয়েছে।

বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এই আদেশ দেন।

গত ১৯ মে সরকারের পদত্যাগ, ‘গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির’ প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সোমবার বিষয়টি আদালতের নজরে আনেন রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহম্মদ ভূঁইয়া। এরপর হাইকোর্ট বিষয়টি পর্যালোচনা করে আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তারের সর্বশেষ তথ্য জানাতে আদেশ দেন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহম্মদ ভূঁইয়া সাংবাদিকদের জানান, আদালত প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে কি না সেটি জানতে চেয়েছিলেন। রাজশাহীর পুলিশ সুপারের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, ওই ঘটনায় মামলা হয়েছে, তবে আসামিকে গ্রেপ্তার করা হয়নি। বিষয়টি জানানোর পর হাইকোর্ট বলেছেন, মামলা হলে এখন আসামিকে গ্রেপ্তার করা পুলিশের দায়িত্ব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.