সম্মাননা পাচ্ছেন এনামুল কবীর ও লিলি ইসলাম

0
77
এনামুল কবীর ও লিলি ইসলাম

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩৪তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব। বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার আয়োজনে দুই দিনব্যাপী এই উৎসব হবে আগামী ১২ ও ১৩ মে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে।

এবারের আয়োজনে সংগীতে অবদানের স্বীকৃতি হিসেবে সম্মাননা দেওয়া হবে প্রখ্যাত বাদক ও শিল্পী এনামুল কবীর এবং রবীন্দ্রসংগীতশিল্পী লিলি ইসলামকে। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানান সংস্থার নির্বাহী সভাপতি আমিনা আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক পীযূষ বড়ুয়া, মুক্তিযোদ্ধা ও নন্দিত শিল্পী রফিকুল আলমসহ সংস্থার সদস্যরা। দেশে না থাকলেও এই সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি অংশ নেন সংস্থার সভাপতি তপন মাহমুদ। আমিনা আহমেদ বলেন, ‘শুদ্ধ সংস্কৃতির বিকাশের পথে নানাবিধ প্রতিবন্ধকতা যেন আমাদের বারবার রবীন্দ্রনাথের কাছে নিয়ে যায়।

রবিঠাকুর প্রতিক্ষণ আমাদের জাতীয় ও প্রাত্যহিক বাঙালি জীবনের জন্য প্রাসঙ্গিক। আমরা সুন্দর সংস্কৃতি আগামী গড়ার জন্য দীর্ঘ ৩৫ বছর ধরে কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় এবারের উৎসব।’ এতে দুই গুণী শিল্পীকে সম্মাননা দেওয়ার পাশাপাশি থাকবে রবীন্দ্রনাথের গান ও কবিতাকে ঘিরে নানা আয়োজন। ‘করিসনে লাজ, করিসনে ভয়, আপনাকে তুই করে নে জয়…’ রবীন্দ্রনাথের এই বাণীকে সামনে নিয়ে এবারের উৎসবের উদ্বোধন হবে ১২ মে সকাল ১০টায়।

উদ্বোধন করবেন জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সকালে উদ্বোধনী আয়োজন শেষে একই দিন বিকেল ৫টায় বসবে সাংস্কৃতিক পসরা। এর পর শনিবার বিকেল ৫টা থেকে শুরু হবে উৎসবের সমাপনী আয়োজন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.