অনুমতি ছাড়া অনুপস্থিত, ৩৪ শিক্ষককে নোটিশ মাউশির

0
66
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)

অননুমোদিতভাবে বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় দেশের বিভিন্ন এলাকার মাধ্যমিক স্তরের ৩৪ জন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। পাঁচ কর্মদিবসের মধ্যে নিজ নিজ জেলা শিক্ষা কার্যালয়ে সশরীর উপস্থিত হয়ে সুস্পষ্ট কারণ জানাতে বলা হয়েছে এ নোটিশে।

২০ জুলাইয়ের তারিখে এ নোটিশ দেওয়া হয়। এতে বলা হয়, জুন মাসে মাউশির আওতাধীন মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তারা ‘ডিজিটাল মনিটরিং সিস্টেমের’ মাধ্যমে পূর্বঘোষণা ছাড়াই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেন। অধিদপ্তরের পরিবীক্ষণ ও মূল্যায়ন শাখা থেকে মাধ্যমিক শাখায় জুন মাসের এ প্রতিবেদন পাঠানো হয়। এতে ৩৪ জন শিক্ষকের অননুমোদিতভাবে বিদ্যালয়ে অনুপস্থিতির বিষয়টি তুলে ধরা হয়। সবার নামসহ এ নোটিশ দেওয়া হয়।

ওই ৩৪ শিক্ষকের মধ্যে মাউশির রংপুর অঞ্চলের ১০ জন, রাজশাহী অঞ্চলে ৭ জন, খুলনা অঞ্চলে ৫ জন, ঢাকা অঞ্চলের ৪ জন, ময়মনসিংহ অঞ্চলে ৩ জন, কুমিল্লা অঞ্চলের ২ জন এবং চট্টগ্রাম, বরিশাল ও সিলেট অঞ্চলে ১ জন শিক্ষক রয়েছেন।

উল্লেখ্য, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে ১১ জুলাই থেকে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ শিক্ষক সমিতি। সরকারের পক্ষ থেকে তাদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয়েছিল। তবে দাবি পূরণের বিষয়ে সুস্পষ্ট আশ্বাস না পাওয়ায় তারা কর্মসূচি চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে অনুপস্থিতির কারণে নোটিশ দেওয়া হলো। যদিও এ নোটিশ দেওয়া হয়ে জুন মাসে অনুপস্থিতির কারণে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.