অতিরিক্ত সচিব পরিচয়ে প্রতারণার ফাঁদ বাবুর

0
95
বাবু মিয়া ওরফে মনোয়ার হোসেন।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনোয়ার হোসেনের পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে বাবু মিয়া ওরফে মনোয়ার হোসেন (৫২) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার নীলফামারীর সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছেন এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) ওয়াহিদা পারভীন। তিনি জানান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দিয়ে সাভার উপজেলায় কর্মরত সার্ভেয়ার আব্দুল করিমকে ফোন করেন বাবু। তিনি (বাবু) ভুক্তভোগীকে (আব্দুল করিম) জানান, ভূমি মন্ত্রণালয় থেকে একটি কমিটি গঠন করে ১০৫ জন সার্ভেয়ারের কার্যক্রমের ওপর তাকে নজরদারির দায়িত্ব দেওয়া হয়েছে। নজরদারির তালিকায় আব্দুল করিমের নামও আছে। এ তালিকা থেকে নাম বাদ দিতে হলে টাকা খরচ করতে হবে। তার ফাঁদে পড়ে সার্ভেয়ার তার বিকাশ নম্বরে পাঁচ হাজার টাকা পাঠান। পরে প্রতারক বাবু ওই সার্ভেয়ারের কাছে আরও ৭০ হাজার টাকা দাবি করলে তার সন্দেহ হয়।

ভুক্তভোগী কর্মকর্তা করিম বিষয়টি ভূমি মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানায়। পরে জানা যায়, ওই প্রতারক বাবু একই ফোন নম্বর থেকে ঢাকায় কর্মরত আরেক সহকারী কমিশনারকে (ভূমি) একই দিন ফোন করেন। তাকে জানান, তিনিসহ ৩৫ জন সহকারী কমিশনারকে অন্যত্র বদলি করা হয়েছে। এখন বদলির আদেশ বাতিল করতে হলে এক লাখ টাকা দিতে হবে। পরে বিষয়টি অনুসন্ধানের দায়িত্ব এটিইউকে দেওয়া হয়। সংস্থাটির তদন্তে এসব তথ্য বেরিয়ে আসে।

গ্রেপ্তারের পর জানা যায়, তার বিরুদ্ধে চুরিসহ প্রতারণার মামলার আরও দুইটি গ্রেপ্তারি ওয়ারেন্ট মুলতবি রয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার প্রতারকের বিরুদ্ধে ডিএমপির নিউ মার্কেট থানায় একটি প্রতারণার মামলা করেছেন ভুক্তভোগী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.