অচলাবস্থা কাটলো ঢামেকের, কাল থেকে বহির্বিভাগে মিলবে সেবা

0
23
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কার্যক্রম শুরু

অচলাবস্থা কাটলো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের। প্রশাসনের আশ্বাসে সীমিত পরিসরে বহির্বিভাগে রোগী দেখার ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা। সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে এক ব্রিফিংয়ে এ কথা ঘোষণা দেন তারা।

চিকিৎসকরা বলেন, রোগীদের সুরক্ষা নিশ্চিতকরণে আগামীকাল মঙ্গলবার থেকে সীমিত পরিসরে বহির্বিভাগে চিকিৎসা শুরু হবে। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আউটডোর সেবা চালু থাকবে। এছাড়া সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত নিজ নিজ প্রতিষ্ঠানে অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

এ সময় জানানো হয়, শনিবারের হামলায় জড়িত দুজনকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে। জোরদার করা হয়েছে জরুরি বিভাগের নিরাপত্তা। তবে দেশের সব হাসপাতালের নিরাপত্তা নিশ্চিত করা ও বাকি আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান চিকিৎসকরা।

এর আগে, দুপুরে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান জানান, চিকিৎসকদের চারটি দাবির তিনটিই বাস্তবায়ন করা হয়েছে। এছাড়া, জরুরি বিভাগের সামনে পর্যাপ্ত সেনা ও বিজিবি সদস্যদের উপস্থিতি ছিল দৃশ্যমান। নিরাপত্তার দায়িত্বে ছিল র‍্যাব-আনসার সদস্যরাও।

হাসপাতাল পরিচালক বলেন, তাদের মূল দাবি ছিল নিরাপত্তা নিশ্চিত করা। সেটি করা হয়েছে। তাদের আরও দাবি ছিল স্বাস্থ্য পুলিশের ব্যবস্থা করা ও স্বাস্থ্য সুরক্ষা আইন করা। এ ‍দুটো আসলে সময়সাপেক্ষ।

সোমবার সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কার্যক্রম শুরু হলেও বন্ধ ছিল বহির্বিভাগের সেবাদান। এ অবস্থায় ভোগান্তিতে পড়েন সেবা নিতে আসা মানুষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.