মাঝ আকাশে যুদ্ধবিমানের সংঘর্ষে ইউক্রেনের ৩ পাইলট নিহত

0
114
ইউক্রেনের ভাসিলকিভ শহরের একটি বিমানঘাঁটিতে এল-৩৯ প্রশিক্ষণ যুদ্ধবিমানে উঠছেন পাইলটরা, ফাইল ছবি: রয়টার্স

ইউক্রেনে মাঝ আকাশে দুটি প্রশিক্ষণ যুদ্ধবিমানের সংঘর্ষে দেশটির তিন পাইলট নিহত হয়েছেন। তাঁদের মধ্যে ‘জুস’ নামে পরিচিত খ্যাতনামা একজন পাইলট রয়েছেন। শনিবার দেশটির বিমানবাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত বছর ইউক্রেনে রাশিয়ার অভিযান শুরুর পর এখন পাল্টা হামলা চালাচ্ছে কিয়েভ। বিমানবাহিনীকে শক্তিশালী করতে যুক্তরাষ্ট্রের তৈরি এফ-১৬ যুদ্ধবিমান হাতে পাওয়া শুরু করেছে তারা। এমন পরিস্থিতিতে তিন পাইলটের নিহত হওয়ার ঘটনা দেশটির বিমানবাহিনীর জন্য বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে।

ইউক্রেনের বিমানবাহিনীর দেওয়া তথ্য অনুযায়ী, দেশটির উত্তর ঝিতোমির অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষ হওয়া ইউক্রেনের প্রশিক্ষণ যুদ্ধবিমান দুটি ছিল এল-৩৯ মডেলের। সেগুলো বিধ্বস্ত হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ইউক্রেনের বিমানবাহিনীর মুখপাত্র ইউরি ইগনাত বলেন, নিহত পাইলটদের একজনের নাম আন্দ্রি পিলশচিকভ। তিনি জুস নামে পরিচিত ছিলেন। তরুণ এই পাইলট খুবই চৌকস ছিলেন। তিনি ইউক্রেনের আকাশে এফ-১৬-এস ওড়ানোর স্বপ্ন দেখতেন।

যুদ্ধবিমানের সংঘর্ষের ওই ঘটনাকে ‘ভয়াবহ’ আখ্যা দিয়ে ইউক্রেনের বিমানবাহিনী বলেছে, ‘নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। আমাদের সবার জন্য একটি দুঃখজনক এবং অপূরণীয় এক ক্ষতি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.