৮৬ ধাপ এগিয়ে থাকা জর্ডানকে ঠেকিয়ে দিল বাংলাদেশ

0
233
আজ শক্তিশালী জর্ডানের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশের যুবারা। ছবি:বাফুফে
বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ বাছাইপর্বে জর্ডানের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ।

বিশ্ব র‍্যাঙ্কিংয়ে জর্ডানের অবস্থান ৯৮ আর বাংলাদেশ ১৮৪। র‌্যাঙ্কিংই বলছে শক্তিতে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে জর্ডান। ২০১৫ সালে বিশ্বকাপ বাছাইয়ে এই জর্ডানের জাতীয় দলের বিপক্ষেই দুই লেগে বাংলাদেশ জাতীয় দল হেরেছিল ৪-০ ও ৮-০ গোলে। ৮৬ ধাপ এগিয়ে থাকা সেই জর্ডানের যুবাদের আজ থামিয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা। বাহরাইনে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে শক্তিশালী জর্ডানের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।

প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান অধিনায়ক ও সেন্টারব্যাক ইয়াসিন আরাফাত। জর্ডানের বিপক্ষে এই ড্র বাংলাদেশের জন্য জয়ের সমানই! যদিও চূড়ান্ত পর্বের আশা বাঁচিয়ে রাখতে আজ জয়ের কোনো বিকল্প ছিল না বাংলাদেশের। নিজেদের শেষ ম্যাচে রোববার ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক বাহরাইনের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

পুরো এশিয়ায় ১১টি গ্রুপে বাছাইপর্ব হচ্ছে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন দল আর সেরা চার রানার্সআপ দল আগামী বছর উজবেকিস্তানে অনুষ্ঠেয় চূড়ান্তপর্বে খেলবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.