৫০০ কোটি বাজেটের ছবির বিরুদ্ধে পোস্টার নকলের অভিযোগ

0
70
প্রায় ৫০০ কোটি রুপি বাজেটের ছবিটির টিজার প্রকাশের পরই ভিএফএক্স নিয়ে সমালোচনা শুরু হয়েছিল, ছবি : সংগৃহীত

‘আদিপুরুষ’ -এ ষাইফ আলী খান

‘আদিপুরুষ’ -এ ষাইফ আলী খান
ছবি : সংগৃহীত

এর আগে ‘আদিপুরুষ’-এর টিজার দেখে অসন্তোষ প্রকাশ করেছেন নেটিজেনরা। ১ মিনিট ৪৬ সেকেন্ডের এই টিজার দেখে অধিকাংশই প্রশ্ন তুলেছে সিনেমাটির ভিএফএক্সের কাজ নিয়ে। এ ছাড়া অনেকের অভিযোগ, ‘আদিপুরুষ’-এর বেশ কয়েকটি দৃশ্য নাকি ‘গেম অব থ্রোনস’, ‘ভাইকিংস’, ‘লর্ড অব দ্য রিংস’, এমনকি মোবাইল গেম টেম্পল রান থেকে নেওয়া। যদিও এসব অভিযোগ নিয়ে প্রযোজনা সংস্থা ও ছবিসংশ্লিষ্ট কেউ এখনো মন্তব্য করেনি।

‘আদিপুরুষ’–এ প্রথমবার দেখা যাবে প্রভাস ও কৃতি শ্যাননকে

‘আদিপুরুষ’–এ প্রথমবার দেখা যাবে প্রভাস ও কৃতি শ্যাননকে
ছবি : সংগৃহীত

‘আদিপুরুষ’ নিয়ে বিতর্কের এখানেই শেষ নয়। ছবিটি নিষিদ্ধের দাবি জানিয়েছেন অযোধ্যা রামমন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্রনাথ দাস। সতেন্দ্রনাথ বলেন, ছবিতে রাম, হনুমান ও রাবণকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। মহাকাব্যে রাম ও হনুমানকে যেভাবে বর্ণনা করা হয়েছে, সিনেমায় সেভাবে চিত্রিত করা হয়নি। বিশেষ করে রাবণের সাজ দেখে মনে হচ্ছে না ‘আদিপুরুষ’ পুরানের ওপর ভিত্তি করে তৈরি। সাজপোশাক দেখে মনে হচ্ছে সেটি মোগল আমলের গল্প। এই বিকৃতি তাঁদের মর্যাদা লঙ্ঘন করেছে। তাই অবিলম্বে সিনেমাটি নিষিদ্ধ করা হোক। এ ছাড়া বিশ্ব হিন্দু পরিষদ বলেছে, ছবিটি হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে। তারাও ছবিটি নিষিদ্ধের দাবি জানিয়েছে।

‘আদিপুরুষ’ -এ পোস্টারে প্রভাস

‘আদিপুরুষ’ -এ পোস্টারে প্রভাস
ছবি : সংগৃহীত

ওম রাউত পরিচালিত ছবিতে ‘রামচন্দ্র’–এর ভূমিকায় প্রভাস, ‘সীতা’ চরিত্রে কৃতি স্যানন ও ‘রাবণ’-এর চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান। ‘আদিপুরুষ’ মহাকাব্য রামায়ণ অবলম্বনে নির্মিত পৌরাণিক সিনেমা। টি–সিরিজের প্রযোজনায় সিনেমাটি তিন ভাগে মুক্তি দেওয়া হবে। আগামী বছর ১২ জানুয়ারি হিন্দি, তেলেগু, তামিল, মালয়ালম ও কন্নড় ভাষায় প্রেক্ষাগৃহে সিনেমার প্রথম অংশ মুক্তি পাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.