৪৬ সহকর্মীর মধ্যে করোনা ছড়িয়ে গেল

0
102
৪৬ কর্মীর শরীরে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে

দক্ষিণ কোরিয়ার একটি প্রতিষ্ঠানে ৪৬ কর্মীর শরীরে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। রাজধানী সিউলের ওই কল সেন্টারটি এখন পর্যন্ত দেশের একই প্রতিষ্ঠানে আক্রান্তের হিসেবে সবচেয়ে বেশি মানুষের করোনায় আক্রান্ত হওয়া প্রতিষ্ঠান।

স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৪ জনের; এতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫১৩ জন মানুষ।

একই প্রতিষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক মানুষের করোনায় আক্রান্তের তথ্য নিশ্চিত করে মঙ্গলবার সিউলের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সেন্টারের উপপরিচালক নোন জুন-উক এক সংবাদ সম্মেলনে বলেন, ৪ মার্চ প্রতিষ্ঠানটির একজন কর্মীর শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা ছড়িয়ে পড়েছে।

তিনি জানান, ওই প্রতিষ্ঠানের ৪৬ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। আর কর্মীদের চারজন স্বজন তাদের মাধ্যমে আক্রান্ত হন। কাজ করার সময় কেউই অফিসে মাস্ক পরেননি বলেও জানান তিনি।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, কল সেন্টারটির আরও ২০৭ জনকে করোনার পরীক্ষা করা হচ্ছে। প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে। এরপর তা ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৯ জন; মৃত্যু হয়েছে ৪০১৮ জনের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে