২৮ দিন হাসপাতালে কাটিয়ে বাড়ি ফিরলেন লতা

0
483
লতা মঙ্গেশকর- ফাইল ছবি

টানা ২৮ দিন হাসপাতালে কাটিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন উপমহাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী লতা মঙ্গেশকর।

শ্বাসকষ্টজনিত কারণে গত ১১ নভেম্বর মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছিলেন ৯০ বছর বয়সী কিংবদন্তি এ গায়িকা। ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাকে।

মাঝে স্বজনরা জানান, তার শারীরিক অবস্থার উন্নতি ঘটেছে। আগের তুলনায় অনেকটা ভাল আছেন। তবে তখনও হাসপাতাল থেকে ছাড়া হয়নি তাকে। তাই অনুরাগীদের মধ্যে চাপা উৎকণ্ঠা বিরাজ করছিল।

তবে রোববার তিনি বাড়ি ফেরায় অবশেষে ভক্তদের মিলেছে স্বস্তি। এমনটাই জানিয়েছে ভারতের একাধিক গণমাধ্যম।

বাড়ি ফিরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে ধন্যবাদ জানিয়ে লতা লেখেন, ‘নমস্কার, গত ২৮ দিন আমি ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ছিলাম। নিউমোনিয়ার চিকিৎসা চলছিল। আমাকে সম্পূর্ণ সুস্থ করেই চিকিৎসকরা হাসপাতাল থেকে ছুটি দিতে চেয়েছিলেন। মা ও বাবার আশীর্বাদে রোববার আমি বাড়ি ফিরেছি। প্রত্যেকের প্রার্থনা ও শুভেচ্ছায় আমি কৃতজ্ঞ। আপনাদের শুভ কামনাতেই আমি সুস্থ। মাথানত করে ধন্যবাদ জানাতে চাই সকলকে। চিকিৎসক ও নার্সরা দারুণভাবে খেয়াল রেখেছেন। তাদেরও অসংখ্য ধন্যবাদ। আপনাদের অফুরন্ত আশীর্বাদ ও ভালবাসা অত্যন্ত মূল্যবান। আরও একবার ধন্যবাদ।’

এদিকে লতা সুস্থ হয়ে ওঠায় উচ্ছ্বসিত বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। মেলোডি কুইনের বাড়ি ফেরার খবর পেয়েই এক টুইট বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করে লেখেন, আমার ‘ছোট বোন’ লতার সুস্থতার খবর পেয়ে দারুণ লাগছে। নিজের যত্ন নিও।’ লেখার সঙ্গে একটি পুরনো ছবিও পোস্ট করেছেন দিলীপ কুমার।

দীর্ঘ সাত দশকে বিভিন্ন ভাষায় তিন হাজারের বেশি গান গেয়েছেন সুর সম্রাজ্ঞী লতা। ভারতরত্নে ভূষিত লতা মঙ্গেশকর ভাল থাকুন-সুস্থ থাকুন, এ কামনাই করছেন তার অনুরাগীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে