২২ বছর আগে নিঁখোজ রহস্যের সমাধান মিললো গুগল ম্যাপে!

0
350
উইলিয়াম আর্ল মোল্ডট যুক্তরাষ্ট্রের বাসিন্দা

উইলিয়াম আর্ল মোল্ডট নামের যুক্তরাষ্ট্রের এক বাসিন্দা নিঁখোজ হন ১৯৯৭ সালে। তখন তার বয়স ছিল ৪০ বছর। তারপর থেকে উইলিয়ামের আর কোনো খোঁজ পাওয়া যায়নি। ২২ বছর পর সম্প্রতি গুগল আর্থের মাধ্যমে একটি পুকুরে উইলিয়ামের ব্যবহৃত গাড়িটির খোঁজ মেলে। সেখানেই সন্ধান পাওয়া যায় তার দেহাবশেষের।

জানা গেছে, ১৯৯৭ সালে নভেম্বরের এক সন্ধ্যায় উইলিয়াম ফ্লোরিডার ল্যান্টানায় একটি নাইট ক্লাবে গিয়েছিলেন। সচরাচর তিনি মদ্য পান করতেন না। তবে ওই ক্লাবে তিনি প্রায়ই সময় কাটাতেন।

নাইট ক্লাব থেকে বের হওয়ার আগে উইলিয়াম তার গার্লফ্রেণ্ডকে ফোন করে শিগগিরই বাড়ি ফিরবেন বলে জানান। কিন্তু তারপর তিনি আর বাড়িতে ফেরেননি। মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল মিসিং অ্যান্ড আনআইডেন্টিফাডেট পার্সনস সিস্টেম থেকে জানা যায়, ওই রাতে উইলিয়াম মদ্য পানও করেননি। কিন্তু নাইট ক্লাব থেকে বের হয়ে তিনি কোথায় গেলেন তা আর জানা যায়নি।

সম্প্রতি ফ্লোরিডার ওয়েলিংটনের এক প্রাক্তন বাসিন্দা গুগল আর্থের মাধ্যমে এলাকাটি পর্যবেক্ষণ করছিলেন। ওই সময় পুকুরটি জুম করতেই তিনি পুকুরের ভিতরে একটা গাড়ি দেখতে পান। এরপর তিনি ওই এলাকার একজন বর্তমান বাসিন্দার সঙ্গে যোগাযোগ করে ড্রোনের মাধ্যমে পুকুরে গাড়িটির অবস্থান সম্পর্কে নিশ্চিত হন। পরবর্তীতে পুলিশে খবর দেওয়া হলে তারা এসে গাড়িটি উদ্ধার করে। গাড়ির ভিতরেই উইলিয়ামের কঙ্কাল পাওয়া যায়।

উইলিয়াম যখন নিঁখোজ হন অর্থাৎ ১৯৯৭ সালে ওই আবাসন এলাকায় নির্মাণ কাজ চলছিল। কিন্তু পুকুরটি তখনও ছিল।

জানা গেছে, ২০০৭ সালে গুগল আর্থের ছবিতে ওই গাড়িটি দেখা যাচ্ছিল। কিন্তু ২০১৯ সাল পর্যন্ত কেউ সেটি খুঁটিয়ে দেখেননি।

উদ্ধারকৃত গাড়ির ছবি ও পুরনো তথ্য মিলিয়ে পুলিশ উইলিয়ামের দেহাবশেষের ব্যাপারে নিশ্চিত হয়। সেই সঙ্গে ২২ বছরের পুরনো একটি নিখোঁজ রহস্যের সমাধানও হয়।

ল্যান্টানা থেকে ওয়েলিংটনের দূরত্ব প্রায় ৩২ কিলোমিটার। ল্যান্টানার ওই নাইট ক্লাব থেকে বাড়ি ফিরবে বলে বেরিয়ে ওয়েলিংটনের আবাসন এলাকায় কেন গেলেন উইলিয়াম তা অবশ্য রহস্যই থেকে গেল। সূত্র : মেট্রো

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে