২০ মিনিটেই ৪ গোল পালমারের, প্রিমিয়ার লিগে নতুন রেকর্ড

0
8
১০ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করেছেন কোল পালমার, এএফপি

ম্যাচে প্রথম গোল ব্রাইটনের, সবচেয়ে বেশি সময় বলে দখলও তাদেরই। কিন্তু স্টামফোর্ড ব্রিজে আজ ব্রাইটন নয়, হেসেছে চেলসি। ব্রাইটনকে একাই উড়িয়ে দিয়েছেন কোল পালমার। ২২ বছর বয়সী এই ইংলিশ উইঙ্গার মাত্র ১০ মিনিটের মধ্যে করেছেন হ্যাটট্রিক, ২০ মিনিটের মধ্যে করেছেন ৪ গোল। আর সব কটিই ম্যাচের প্রথমার্ধে।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে ম্যাচের প্রথম ৪৫ মিনিটের মধ্যে কোনো খেলোয়াড়ের ৪ গোল করার ঘটনা এই প্রথম। পালমারের রেকর্ডের ম্যাচে চেলসি ব্রাইটনকে হারিয়েছে ৪-২ ব্যবধানে। একই সময়ে এমিরেটসে লেস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়েছে আর্সেনাল।

স্টামফোর্ড ব্রিজে ম্যাচের শুরু থেকেই চেলসির চেয়ে বেশি গোছালো ছিল ব্রাইটন। সপ্তম মিনিটে জর্জিনিও রাটারের গোলে এগিয়েও যায় দলটি। চেলসি সমতায় ফেরে ২১ মিনিটে। নিকোলাস জনসনের এগিয়ে দেওয়া বলে পা ছুঁইয়ে ১-১ করেন পালমার। ২৮ মিনিটে দ্বিতীয় গোলও পেয়ে যায় চেলসি, এটিও পালমারের। এর দুই মিনিট পরই ব্রাইটন বক্সের বাইরে ফ্রি কিক পায় চেলসি।

প্রিমিয়ার লিগ ইতিহাসে প্রথমার্ধেই ৪ গোল করা একমাত্র ফুটবলার কোল পালমার, রয়টার্স

প্রায় ৩০ গজ দূর থেকে ফ্রি কিক নিয়ে আবারও বল জালে জড়ান পালমার। মাত্র ১০ মিনিটের মধ্যেই করে ফেলেন হ্যাটট্রিক। তবে এখানেই থামেননি। ৪১ মিনিটে নিজের ও দলের চতুর্থ গোলটিও করেন পালমার। পালমারের চতুর্থ গোলের আগে ৩৪তম মিনিটে ব্রাইটনকে দ্বিতীয় গোল এনে দেন কার্লোস বালেবা। দুই দল প্রথমার্ধের বিরতিতে যায় ৪-২ ব্যবধান নিয়ে।

প্রথমার্ধে ৬ গোল হলেও দ্বিতীয়ার্ধে কোনো দলই আর গোল করতে পারেনি। ম্যাচ শেষ হয় চেলসির ৪-২ গোলের জয়ে।

একই সময়ে এমিরেটসে আর্সেনালের জয় এসেছে অবশ্য কষ্টেসৃষ্টে। প্রথমার্ধে গ্যাব্রিয়েল মার্তিনেল্লি ও লিয়ান্দ্রো ত্রোসারের  গোলে ২-০ ব্যবধানে এগিয়েছিল আর্সেনাল। তবে বিরতির পর ৪৭ ও ৬৩ মিনিটে দুই গোল করে লেস্টারকে সমতায় ফেরান ইংলিশ ডিফেন্ডার জেমস জাস্টিন। ২-২ সমতায় ম্যাচ যখন শেষের পথে, যোগ করা সময়ের চতুর্থ মিনিটে তৃতীয় গোল পেয়ে যায় আর্সেনাল।

আর্সেনালের তৃতীয় গোলের পর বুকায়ো সাকার সঙ্গে লিয়ান্দ্রো ত্রোসারের উদ্‌যাপন, এএফপি

বুকায়ো সাকার কর্নার থেকে আসা বল ত্রোসার ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে পারেননি। তবে বল কাছেই থাকা লেস্টার মিডফিল্ডার উইলফ্রেড এনদিদির পায়ে লেগে জালে ঢুকে যায়। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে যোগ করা সময়ের নবম মিনিটে কাই হাভার্টজের সৌজন্যে চতুর্থ গোলটিও পেয়ে যায় মিকেল আরতেতার দল।

৬ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে আর্সেনাল এখন দুইয়ে। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চেলসি তৃতীয় আর ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিভারপুল চতুর্থ স্থানে আছে। লিভারপুল অবশ্য আজ উলভারহ্যাম্পটনকে হারালে উঠে যাবে শীর্ষে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.