১৬ বছর পর নয়া নেতৃত্ব, তাবিথ আউয়াল বাফুফের সভাপতি নির্বাচিত

0
18
বিএনপি নেতা তাবিথ আউয়াল বাফুফের সভাপতি নির্বাচিত হয়েছেন।

১৬ বছর পর সভাপতি পদে নতুন কাউকে পেলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সাবেক ফুটবলার ও বিএনপি নেতা তাবিথ আউয়াল বাফুফের সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি বাফুফের সাবেক সহ-সভাপতি।

শনিবার (২৬ অক্টোবর) দিনভর রাজধানীর একটি হোটেলে বাফুফের নিবার্চন অনুষ্ঠিত হয়। এবার ১৩৩ জন কাউন্সিলরের মধ্যে ১২৮ জন ভোট দিয়েছেন। সভাপতি পদে তাবিথ আউয়াল পেয়েছেন ১২৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী দিনাজপুরের ফুটবল কোচ মিজানুর রহমান চৌধুরী পেয়েছেন ৫ ভোট।

এর আগে ২০১২ ও ২০১৬ সালে বাফুফের সহ-সভাপতি নির্বাচিত হয়েছিলেন তাবিথ আউয়াল। ২০২০ সালে সহ-সভাপতি পদে টাই হয়েছিল। পুনরায় নির্বাচনে ৪ ভোটে হেরে যান তিনি।

দেশের ফুটবলের সর্বোচ্চ এই সংস্থার এবারের নির্বাচনে সভাপতি পদে তাবিথ আউয়ালের বিজয় ছিল কেবল সময়ের অপেক্ষা। সন্ধ্যা ৬টায় ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন সভাপতি পদ দিয়ে গণনা শুরু করেন। আধাঘণ্টার মধ্যেই সভাপতি পদে গণনা শেষ হয়। আর রেকর্ড ভোট পেয়ে বিজয়ী জন তাবিথ আউয়াল।

তাবিথ আউয়াল বাফুফের তৃতীয় নির্বাচিত সভাপতি। বাফুফের ইতিহাসে সবচেয়ে বেশি ভোট পেয়ে তিনি সভাপতি হলেন। ১৯৯৮ সাল থেকে বাফুফের নির্বাচনী ব্যবস্থা শুরু হয়। প্রথম নির্বাচিত সভাপতি ছিলেন এস এ সুলতান। কাজী সালাউদ্দিন ছিলেন দ্বিতীয়। এই কিংবদন্তি ফুটবলার ২০০৮ সাল থেকে ৪ মেয়াদে বাফুফের সভাপতি ছিলেন। এবার তিনি ভোটে অংশ নেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.