১৮ হলে মুক্তি পেল ‘পায়ের ছাপ’ ও ‘কাগজ’

0
148
‘পায়ের ছাপ’ ও ‘কাগজ’

দেশের মোট ১৮টি হলে মুক্তি পেল ‘পায়ের ছাপ’ ও ‘কাগজ’ নামে দুটি ছবি। এর মধ্যে সাইফুল ইসলাম মান্নু পরিচালিত সিনেমা ‘পায়ের ছাপ’ ১১ হলে আর আলী জুলফিকার জাহেদী পরিচালিত কাগজ ৭ হলে।

এই দুই ছবির মাধ্যমে নতুন দুই ঢাকাই চলচ্চিাত্রে নায়িকা হিসেবো দুইজনের অভিষেক হলো। একজন মেঘলা মুক্তা অন্যজন মাইমুনা মম।

ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত নারী প্রধান গল্প নিয়ে নির্মিত  ‘পায়ের ছাপ’। সিনেমায় উঠে এসেছে নারীর সংগ্রাম ও সাফল্যের এক অসাধারণ গল্প। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মেঘলা মুক্তা।

আরও অভিনয় করেছেন দীপান্বিতা মার্টিন, প্রাণ রায়, দীপা খন্দকার, শিল্পী সরকার অপু, করভী মিজান, নরেশ ভূঁইয়া প্রমুখ।

অন্যদিকে থ্রিলার-রোমান্টিকধর্মী গল্পের ‘কাগজ’  যাপিত জীবনের আড়ালে লুক্কায়িত অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এতে একজন খ্যাতিমান লেখকের চরিত্রে অভিনয় করেছন ইমন। তার সঙ্গে অভিষেক হল মাইমুনা মমর।

গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ঘরানার একটি সিনেমা এটি। মুক্তির আগেই বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে। শুধু তাই নয়, সে সকল উৎসব থেকে পুরস্কারও জিতেছে।

পরিচালনার পাশাপাশি সিনেমার প্রযোজক ও চিত্রনাট্য করেছেন নির্মাতা জুলফিকার জাহেদি। এই সিনেমার অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, আইরিন, মডেল ইমি ও এলিনা শাম্মী, শশী আফরোজা, মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ।

‘পায়ের ছাপ’ এর হল লিস্ট

ষ্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি), সনি স্কয়ার (মিরপুর), ব্লকবাষ্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), শ্যামলী সিনেমা হল, লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), সিলভার স্ক্রীন (চট্টগ্রাম) চন্দ্রিমা (শ্রীপুর), ছায়াবানী (ময়মনসিংহ), মধুবন (বগুড়া), শংখ (খুলনা), চিত্রালী (খুলনা)।

‘কাগজ’ এর হল লিস্ট:

লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ),  সিলভার স্ক্রীন (চট্টগ্রাম), সুগন্ধা সিনেমা (চট্টগ্রাম), রুটস ইন ক্লাব (নারায়ণগঞ্জ), মর্ডান (দিনাজপুর), সঙ্গীতা সিনেমা ( খুলনা)

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.