১২ সিটির ১৮৬ স্কুলে মিলবে শিশুদের করোনা টিকা

0
51

করোনা থেকে সুরক্ষার জন্য দেশের ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের টিকা দেওয়া শুরু হচ্ছে আজ। ১২ সিটি করপোরেশনে ১৮৬টি এবং রাজধানীর ১৫ বিদ্যালয়ে এই কর্মসূচি চলবে। সকাল ৯টার দিকে কার্যক্রম শুরু হবে। ২ লাখ ২০ হাজার শিশুকে টিকার আওতায় আনার লক্ষ্যে কর্মসূচিটি বাস্তবায়ন করছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
এর আগে ১১ আগস্ট পরীক্ষামূলকভাবে ১৬ শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়। পরে তাদের পর্যবেক্ষণে রাখা হয়। তবে তাদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী, প্রাথমিকভাবে দেশের ১২ সিটি করপোরেশনে স্কুল ও কমিউনিটি পর্যায়ে শিশুদের টিকাদান শুরু হবে। প্রতিদিন ১ হাজার ৮৬০টি টিকাদান দল কাজ করবে। পরবর্তী সময়ে জেলা, উপজেলা ও পৌরসভাগুলোর স্কুল ও কমিউনিটি পর্যায়ে এ কার্যক্রম শুরু করা হবে।

ইতোমধ্যেই ফাইজারের ৩০ লাখ ডোজ টিকা দেশে এসেছে। প্রথম ডোজ নেওয়ার পর একই কেন্দ্রে ৮ সপ্তাহ পর দ্বিতীয় জোজ দেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গতকাল একটি অনুষ্ঠানে বলেন, শিশুদের টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। প্রথমে সিটি করপোরেশন পর্যায়ে হলেও পরে গ্রাম পর্যায়ে দেওয়া হবে। যারা আগে নিবন্ধন করেছে, তাদের আগে দেওয়া হবে।

রাজধানীর যেখানে মিলবে টিকা

আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরা গার্লস হাই স্কুল, পল্লবী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সেনপাড়া পর্বতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, আমতলী স্টাফ ওয়েলফেয়ার বিদ্যালয়, মহাখালী আব্দুল হামিদ দর্জি সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজি ইউসুফ সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বটমলি হোম বালিকা বিদ্যালয়, কুর্মিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়,

দক্ষিণখান সরকারি প্রাথমিক বিদ্যালয়, সায়েদাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডুমনি সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নীলক্ষেত সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গভবন সরকারি প্রাথমিক বিদ্যালয়, খিলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়, আজিমপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সুরিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং করাতিটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.