১০০ স্টার্টআপকে ফান্ড দেবে সরকার

0
314
‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো’ আয়োজন উপলক্ষে এক অনুষ্ঠানে কথা বলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

আগামী বছর নাগাদ দেশের ১০০ স্টার্টআপ বা উদ্যোগকে বড় আকারে কার্যক্রম শুরু করতে ফান্ডিং বা তহবিল দেবে সরকার। দেশের স্টার্টআপ সংস্কৃতিকে এগিয়ে নিতে এ উদ্যোগ নেওয়া হবে বলে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ সূত্রে জানা গেছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে ‘হান্ড্রেড প্লাস’ নামের একটি কর্মসূচি গ্রহণ করছে সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ। এর আওতায় বেশ কিছু কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে ১০০ স্টার্টআপকে তহবিল প্রদানের বিষয়টি।

আজ শুক্রবার কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে (জনতা টাওয়ার) ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জুনাইদ আহমেদ এ কথা বলেন।

এর আগে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছিলেন, ২০২১ সালের মধ্যে এক হাজার স্টার্টআপ তৈরি করতে অর্থসহায়তা করবে সরকার। তরুণ উদ্যোক্তাদের সহযোগিতা করতে সরকার ‘স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড কোম্পানি’ গঠন করছে।

তরুণদের মধ্যে সব ধরনের ব্যবসায় উদ্যোগ (স্টার্টআপ) সৃষ্টির জন্য ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে