১০০ মিলিয়নের সঙ্গে ‘তাঁদের’ দাও, নেইমারকে নাও

0
448
নেইমারকে বেচতে বার্সেলোনাকে একটি প্রস্তাব দিয়েছে পিএসজি। নগদ ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে নেলসন সেমেদো ও ওসমানে ডেমবেলেকে চায় ফরাসি ক্লাবটি একের পর এক অধ্যায় যোগ হচ্ছে নেইমারের দলবদল নাটকে। এবার সেখানে নতুন পাতা যোগ করল ব্রাজিলিয়ান তারকার ক্লাব পিএসজি। এমনিতেই দলবদলের বাজারে বার্সেলোনার সঙ্গে তিক্ততা রয়েছে ফরাসি ক্লাবটির। কিন্তু কাতালান ক্লাবটির সঙ্গে এবার নেইমারের দলবদল নিয়ে কথা এগিয়ে নিতে আগ্রহী পিএসজি। ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়েন জানিয়েছে, নেইমারকে বেচতে বার্সাকে একটি প্রস্তাব দিয়েছে পিএসজি—১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে দিতে হবে নেলসন সেমেদো আর ওসমানে ডেমবেলেকে। নেইমার নিজেই পিএসজি ছাড়তে চান। তাঁকে কিনতে এর আগে বার্সার দুটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল পিএসজি। এবার উল্টো পিএসজির পক্ষ থেকেই বার্সাকে প্রস্তাব দেওয়া হলো। কাতালান রেডিও আরএসি১ জানিয়েছে, পিএসজি প্রস্তাব দেওয়ার পর এ নিয়ে আজ প্যারিসে আবারও বৈঠকে বসবে দুই পক্ষ। পিএসজির তরফ থেকে থাকবেন স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। বোর্ড পরিচালক হ্যাভিয়ের বোর্দাস, নির্বাহী পরিচালক অস্কার গ্রাউ ও ফুটবল পরিচালক এরিক আবিদাল উপস্থিত থাকবেন বার্সার পক্ষ থেকে। পিএসজির প্রস্তাবের ভিত্তিতে দর-কষাকষি করে নেইমারের ব্যাপারে রফায় আসার চেষ্টা করবে বার্সা, জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম। এর আগে জানা গিয়েছিল, নেইমারকে আপাতত চলতি মৌসুমের জন্য ধারে চায় বার্সা। পরের মৌসুমে ১৭০ মিলিয়ন ইউরো খরচায় তাঁকে কেনার পথও খোলা রেখেছে তারা। এদিকে পিএসজি মনে করে তাদের সেরা খেলোয়াড়টির দাম ২৫০ মিলিয়ন থেকে ৩০০ মিলিয়ন ইউরোর মধ্যে। আর তাই নতুন প্রস্তাবে ১০০ মিলিয়ন ইউরোর পাশাপাশি সেমেদো ও ডেমবেলেকে চেয়েছে পিএসজি। কারণ দলটি মনে করে, এ দুজন খেলোয়াড়ের মোট দাম ১৫০ মিলিয়ন থেকে ২০০ মিলিয়ন ইউরোর মধ্যে। অর্থাৎ নগদ অর্থ ও সঙ্গে দুই খেলোয়াড় মিলিয়ে নেইমারের দামটা ২৫০ থেকে ৩০০ মিলিয়ন ইউরোর মধ্যেই রেখেছে পিএসজি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, চলতি মৌসুমে বার্সা ছাড়ার কোনো ইচ্ছাই নেই ডেমবেলে ও সেমেদোর। যদিও ফরাসি ফরোয়ার্ড ডেমবেলেকে নিয়ে ক্রমেই ধৈর্য হারাচ্ছে বার্সা। সেমেদোকে পছন্দ বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের। নেইমারের এ দলবদল নাটক শেষ হতে এখনো কতগুলো পর্ব বাকি, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্যারিসে বার্সা-পিএসজি বৈঠকে নেইমারের ভবিষ্যৎ ঠিক হলেও হতে পারে।

নেইমারকে বেচতে বার্সেলোনাকে একটি প্রস্তাব দিয়েছে পিএসজি। নগদ ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে নেলসন সেমেদো ও ওসমানে ডেমবেলেকে চায় ফরাসি ক্লাবটি

একের পর এক অধ্যায় যোগ হচ্ছে নেইমারের দলবদল নাটকে। এবার সেখানে নতুন পাতা যোগ করল ব্রাজিলিয়ান তারকার ক্লাব পিএসজি। এমনিতেই দলবদলের বাজারে বার্সেলোনার সঙ্গে তিক্ততা রয়েছে ফরাসি ক্লাবটির। কিন্তু কাতালান ক্লাবটির সঙ্গে এবার নেইমারের দলবদল নিয়ে কথা এগিয়ে নিতে আগ্রহী পিএসজি। ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়েন জানিয়েছে, নেইমারকে বেচতে বার্সাকে একটি প্রস্তাব দিয়েছে পিএসজি—১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে দিতে হবে নেলসন সেমেদো আর ওসমানে ডেমবেলেকে।

নেইমার নিজেই পিএসজি ছাড়তে চান। তাঁকে কিনতে এর আগে বার্সার দুটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল পিএসজি। এবার উল্টো পিএসজির পক্ষ থেকেই বার্সাকে প্রস্তাব দেওয়া হলো। কাতালান রেডিও আরএসি১ জানিয়েছে, পিএসজি প্রস্তাব দেওয়ার পর এ নিয়ে আজ প্যারিসে আবারও বৈঠকে বসবে দুই পক্ষ। পিএসজির তরফ থেকে থাকবেন স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। বোর্ড পরিচালক হ্যাভিয়ের বোর্দাস, নির্বাহী পরিচালক অস্কার গ্রাউ ও ফুটবল পরিচালক এরিক আবিদাল উপস্থিত থাকবেন বার্সার পক্ষ থেকে। পিএসজির প্রস্তাবের ভিত্তিতে দর-কষাকষি করে নেইমারের ব্যাপারে রফায় আসার চেষ্টা করবে বার্সা, জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম।

এর আগে জানা গিয়েছিল, নেইমারকে আপাতত চলতি মৌসুমের জন্য ধারে চায় বার্সা। পরের মৌসুমে ১৭০ মিলিয়ন ইউরো খরচায় তাঁকে কেনার পথও খোলা রেখেছে তারা। এদিকে পিএসজি মনে করে তাদের সেরা খেলোয়াড়টির দাম ২৫০ মিলিয়ন থেকে ৩০০ মিলিয়ন ইউরোর মধ্যে। আর তাই নতুন প্রস্তাবে ১০০ মিলিয়ন ইউরোর পাশাপাশি সেমেদো ও ডেমবেলেকে চেয়েছে পিএসজি। কারণ দলটি মনে করে, এ দুজন খেলোয়াড়ের মোট দাম ১৫০ মিলিয়ন থেকে ২০০ মিলিয়ন ইউরোর মধ্যে। অর্থাৎ নগদ অর্থ ও সঙ্গে দুই খেলোয়াড় মিলিয়ে নেইমারের দামটা ২৫০ থেকে ৩০০ মিলিয়ন ইউরোর মধ্যেই রেখেছে পিএসজি।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, চলতি মৌসুমে বার্সা ছাড়ার কোনো ইচ্ছাই নেই ডেমবেলে ও সেমেদোর। যদিও ফরাসি ফরোয়ার্ড ডেমবেলেকে নিয়ে ক্রমেই ধৈর্য হারাচ্ছে বার্সা। সেমেদোকে পছন্দ বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের। নেইমারের এ দলবদল নাটক শেষ হতে এখনো কতগুলো পর্ব বাকি, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে প্যারিসে বার্সা-পিএসজি বৈঠকে নেইমারের ভবিষ্যৎ ঠিক হলেও হতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে