হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস যাবে ফেসবুকে

0
446
এখন থেকে হোয়াটসঅ্যাপের স্টাটাস ফেসবুকে শেয়ার দেওয়া যাবে। ছবি: টুইটার

ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এল বার্তা আদান-প্রদান করার জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। এই ফিচারে হোয়াটসঅ্যাপের স্টাটাস ফেসবুকে শেয়ার দেওয়া যাবে। আসলে এক পোস্টে দুই কাজ করা যাবে।

ফেসবুক স্টোরিজে সহজেই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার বা ব্যবহার, যা-ই বলি না কেন, তার জন্য হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস ট্যাবে ‘শেয়ার টু ফেসবুক স্টোরি’ বাটন যোগ করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ফেসবুকের মালিকানাধীন বার্তা আদান-প্রদানের অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের স্ট্যাটাস সিস্টেমে নতুন একটি ফিচার নিয়ে এসেছে। এখন হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস সরাসরি ফেসবুকে শেয়ার করার অপশন পাওয়া যাচ্ছে। তবে এ জন্য হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন থাকতে হবে।

ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ। ছবি: টুইটার

যাঁরা সম্প্রতি স্ট্যাটাস শেয়ার করেছেন, তাঁরা হোয়াটসঅ্যাপ নতুন ফিচারটি লক্ষ করেছেন। হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস সরাসরি ফেসবুকে শেয়ারের অপশন সেখানে পাওয়া যাচ্ছে। ছবি, ভিডিও, টেক্সট, যা ব্যবহারকারী স্ট্যাটাসে দেবেন তা ফেসবুকে শেয়ার করতে পারবেন।

এই সুবিধা পাওয়ার জন্য হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন থাকার পাশাপাশি কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। আগের মতোই স্ট্যাটাস অপশনে গিয়ে ছবি, ভিডিও বা টেক্সট আপলোড করতে হবে। পাবলিশ হওয়ার পর স্ট্যাটাসের নিচে ফুটে উঠবে ‘শেয়ার টু ফেসবুক স্টোরি’। সেই অপশনে টাচ করলেই আপনি ফেসবুকে শেয়ারে অপশন পেয়ে যাবেন। সেখানে টাচ করে ফেসবুকে শেয়ার করতে পারেন হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস।

তবে কেউ যদি প্রথমে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুকে শেয়ার না করে থাকেন এবং পরে তা করতে চান, সে ব্যবস্থাও আছে। সে ক্ষেত্রে নিজের স্ট্যাটাসের পাশে যে তিনটি ডট রয়েছে, সেগুলো টাচ করেলেই অপশন চলে আসবে। এ অপশনে পাওয়া যাবে আরও তিনটি ডট। সেটিতে টাচ করলে, ফরওয়ার্ড, শেয়ার… অপশন আসবে। সেখানে শেয়ার টু ফেসবুক ও ডিলিট অপশনও মিলবে। সেখান থেকেই ফেসবুকে শেয়ার করতে পারবেন ২৪ ঘণ্টার কম পুরোনো স্ট্যাটাস।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে