হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত, আহত ১৯

0
15
হিজবুল্লাহর হামলায় ৫ ইসরায়েলি সেনা নিহত
দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর হামলায় পাঁচ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ১৯ জন। আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। খবর টাইমস অব ইসরায়েলের
 
ইসরায়েলি স্থল হামলায় অংশ নিতে দক্ষিণ লেবাননে যাওয়ার পর বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে হামলার মুখে পড়েন তারা।
 
ইসরায়েলি নিহত সেনারা হলেন মেজর (অব.) ড্যান মাওরি (৪৩) ক্যাপ্টেন অ্যালন সাফ্রাই (২৮), ওয়ারেন্ট অফিসার (অব.) ওমরি লোটান (৪৭), ওয়ারেন্ট অফিসার (অব.) গাই ইদান (৫১), মাস্টার সার্জেন্ট টম সেগাল (২৮)।
 
তারা সবাই ৮নং আর্মড ব্রিগেডের ৮৯তম ব্যাটালিয়নের রিজার্ভ সেনা ছিলেন। এরমধ্যে মাওরি নামের এক সেনা ব্যাটালিয়নের উপকমান্ডারের দায়িত্ব পালন করছিলেন।
 
দখলদার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) তাদের প্রাথমিক তথ্যে জানিয়েছে, নিহত এসব সেনা দক্ষিণ লেবাননের একটি গ্রামে অবস্থান করছিলেন। ওই সময় তাদের লক্ষ্য করে হিজবুল্লাহর যোদ্ধারা রকেট ছোড়েন। হামলার মুখে পড়ার সময় ওই সেনাদের কাছে রসদ ও অস্ত্র পৌঁছে দিচ্ছিল অন্যান্য সেনারা।
 
প্রতিরক্ষা বাহিনী আরও জানিয়েছে, রসদ গ্রহণের যে মিটিং পয়েন্ট ছিল সেখানে বেশ কয়েকটি রকেট ছোড়ে হিজবুল্লাহ। যারমধ্যে একটি রকেট আঘাত হানে একটি বাড়িতে। যেটির সামনে দাঁড়িয়ে ছিলেন সেনারা। যারা রসদ পৌঁছে দিতে গিয়েছিল তাদের মধ্যেও কয়েকজন আহত হয়েছেন।
 
আহতদের সবাইকে উদ্ধার করে দ্রুততম সময়ের মধ্যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়া শুক্রবার (২৫ অক্টোবর) সকালে দক্ষিণ লেবাননে আরেক সেনা আহত হয়েছেন। তাকেও উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.