হাতিরঝিল প্রকল্পে ক্ষতিগ্রস্তদের জন্য ফ্ল্যাটের আবেদনের সময় বেড়েছে

0
173
হাতিরঝিল প্রকল্প

হাতিরঝিল প্রকল্প বাস্তবায়নের কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মধ্যে ফ্ল্যাট বরাদ্দের জন্য আবেদনের সময়সীমা বাড়িয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। নতুন সময়সীমা অনুযায়ী আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত ফ্ল্যাটের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজউক ভবনে অগ্রণী ব্যাংক লিমিটেডের করপোরেট শাখা থেকে অফেরতযোগ্য তিন হাজার টাকা বা ৪০ মার্কিন ডলার দিয়ে আবেদন ফরম ও প্রসপেক্টাস সংগ্রহ করা যাবে। এ ছাড়া জামানত হিসেবে স্থানীয় বাসিন্দাদের দুই লাখ এবং বিদেশে অবস্থানরত ব্যক্তিদের আড়াই লাখ টাকা দিতে হবে। ফ্ল্যাটের বরাদ্দ পাওয়ার পর প্রতি বর্গফুটের জন্য চার হাজার টাকা করে দাম দিতে হবে। আর গাড়ি পার্কিং সুবিধার জন্য আরও ২ লাখ ৫০ হাজার ও ইউটিলিটি সার্ভিসের জন্য ৭৫ হাজার টাকা দিতে হবে।

রাজউক সূত্রে জানা গেছে, ২০০৭-০৮ ও ২০০৯-১০ অর্থবছরে হাতিরঝিল প্রকল্প বাস্তবায়নের জন্য ব্যক্তিমালিকানাধীন বেশ কিছু জমি অধিগ্রহণ করা হয়। জেলা প্রশাসনের মাধ্যমে প্রকৃত জমির মালিকদের অধিগ্রহণের টাকা দেওয়া হয়েছে। এরপরও অধিগ্রহণের কারণে জমি হারানো মানুষদের যাতে মাথা গোঁজার ঠাঁই হয়, সে জন্য এই প্রকল্প এলাকায় ৫৬টি ফ্ল্যাট তৈরি করা হয়েছে। ফ্ল্যাটগুলোর আয়তন ১ হাজার ৯০ বর্গফুট করে।

তুলনামূলকভাবে কম দামে ৫৬টি ফ্ল্যাট ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের বরাদ্দ দেবে রাজউক। এর আগে গত মাসে প্রথম দফায় ফ্ল্যাটগুলো বরাদ্দ দেওয়ার জন্য আবেদন আহ্বান করা হয়েছিল। আবেদনের সময়সীমা ছিল ৭ নভেম্বর পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে