সড়ক দুর্ঘটনায় ৯ জেলায় প্রাণ গেল ২৩ জনের

0
319
ফেনীতে পিকনিকের বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়

দেশের নয় জেলায় সড়ক দুর্ঘটনায় ২৩ জন নিহত হয়েছেন। এর মধ্যে কিশোরগঞ্জের কটিয়াদীতে ট্রাকের ধাক্কায় সিএনজি অটোরিকশার তিন যাত্রী, ফেনীতে পিকনিকের বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে আটজন, ফরিদপুরের ভাঙ্গায় দুই বাসের সংঘর্ষে তিনজন, ময়মনসিংহের ফুলপুরে বাসে ধাক্কায় বাবা-ছেলে ও সিরাজগঞ্জের কোনাবাড়ীতে চার বাসের সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ও বুধবার রাতে এসব ঘটনায় ৪০ জনের বেশি আহত হন। অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ফেনী ও ছাগলনাইয়া: ফেনীতে একটি পিকনিকের বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে উল্টে গিয়ে আটজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৬টার দিকেসদর উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফেনীর হাইওয়ে পুলিশের ওসি শাহজাহান খান সমকালকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার দিবাগত রাত ২টার দিকে ঢাকার মিরপুর থেকে কক্সাবাজারে পিকনিকের উদ্দেশে যাত্রা করে ওই বাসটি। পথে লেমুয়ায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত হন। আহত হন অন্তত ২০ জন।

শাহজাহান জানান, আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুইজনের মৃত্যু হয়। সাতজনকে অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফেনী হাইওয়ে থানার এসআই কাউছার রহমার জানান, প্রাইম প্লাস নামের পিকনিক বাসটি দুর্ঘটনায় পড়ে দুমড়েমুচড়ে গেছে।  আহতদের মধ্যে ১৩ জন ফেনী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কিশোরগঞ্জ ও কটিয়াদী : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ভৈরবগামী একটি সিএনজি অটোরিকশাকে বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাক ধাক্কা দেয়। এতে তিনজন নিহত হন। তারা হলেন অটোরিকশাচালক জাহিদুল ইসলাম, যাত্রী তোফাজ্জল মিয়া ও উমর ফারুক। এ ঘটনায় আব্দুল কাদির, পরিমল, গিয়াস উদ্দিন ও সিরাজউল্লাহ নামে আরও চার যাত্রী গুরুতর আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফরিদপুর ও সদরপুর : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নোয়াপাড়া ২ নম্বর ব্রিজের কাছে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে টেকেরহাটগামী লোকাল বাসের সঙ্গে রংপুরগামী তুহিন পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে লোকাল বাসের চালক রওশন আলী ও যাত্রী মিরা রানী কুণ্ডু নিহত হন। হাসপাতালে নেওয়ার পর অজ্ঞাত আরেকজনের মৃত্যু হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হন। তাদের একজনকে ঢাকায় পাঠানো হয়েছে। এদিকে জেলার সদরপুর উপজেলার বাবুরচর কাচারিডাঙ্গী এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় আব্দুস সাত্তার মোল্লা নামে একজন নিহত হয়েছেন। গুরুতর আহত হন মোটরসাইকেলের চালক দেলোয়ার তালুকদার।

ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলপুর উপজেলার ইমাদপুর ডিউমোড়ে ঢাকাগামী সোনার বাংলা পরিবহনের একটি যাত্রীবাহী বাস বিপরীত দিক থেকে আসা সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দেয়। বৃহস্পতিবার দুপুরের এ ঘটনায় অটোরিকশা যাত্রী সিরাজ ও তার ছয় বছর বয়সী ছেলে জায়েদ নিহত হয়। আহত হন সিরাজের মা বেগম ও বোন তামান্না। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ঢাকা-রাজশাহী মহাসড়কের কোনাবাড়ীতে চার বাসের সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ সহিদ আলম বলেন, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উত্তরাঞ্চলগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীতমুখী ফাইভস্টার পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফাইভস্টার পরিবহনের চালক ও হানিফ পরিবহনের এক যাত্রী ঘটনাস্থলে নিহত হন। তাদের নাম জানা যায়নি। এর কিছুক্ষণ পর এনা ও ডিপজল পরিবহনের ঢাকাগামী দুটি বাস দুর্ঘটনাকবলিত বাস দুটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এ ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হন।

সখীপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের সখীপুরে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গিয়ে ইসতিয়াক আহমদ নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল সোয়া ৯টার দিকে উপজেলার বোয়ালী খালেক পণ্ডিতের মোড়ে এ ঘটনা ঘটে। ইসতিয়াক নলুয়ার বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তার বাবা শাকিল আজাদ স্বেচ্ছাসেবক লীগ নেতা ও মামা উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম কাজি বাদল।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার গোপালপুরে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মাইক্রোবাসের ধাক্কায় তুহিন মোল্লা নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন। আহত হন তার স্ত্রী সাথি বেগম।

পলাশ (নরসিংদী) : নরসিংদীর রায়পুরায় প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আবদুস সাত্তার নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার চারাবাগ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবদুস সাত্তার পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ফরমান আলীর ছেলে।

বড়াইগ্রাম (নাটোর) : বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও এলাকায় বুধবার রাত ৯টার দিকে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয় একটি গাড়ি। এতে মোটরসাইকেল চালক আরিফ হোসেন নিহত হন। আহত হয় পেছনে বসা স্কুলছাত্রী উপমা পারভীন (১৪)। নিহত আরিফ উপজেলার বনপাড়া-কালিকাপুর কৃষি কারিগরি স্কুল অ্যান্ড কলেজের ছাত্র।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে