গুম-খুনের মামলা হলে আ’লীগের কেউ নির্বাচন করতে পারবে না: আমীর খসরু

0
100
অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

ওয়ান–ইলেভেনের দুর্নীতির সব মামলাসহ ১২ বছরের গুম, খুন, দুর্নীতির মামলা হলে আওয়ামী লীগের কেউ নির্বাচনে অংশ নিতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, এসব মামলায় আওয়ামী লীগ নেতাদের জেলেও যেতে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব বন্দি নেতাদের মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করে ‘বাংলাদেশ নাগরিক অধিকার’ নামের একটি সংগঠন। আয়োজক সংগঠনের সভাপতি এমএ জাহাঙ্গীর আলম এতে সভাপতিত্ব করেন।

আমীর খসরু বলেন, ওয়ান-ইলেভেনে খালেদা জিয়ার চেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে বেশি মামলা ছিল, তারা ক্ষমতায় এসে সব মামলা প্রত্যাহার করে নিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতা থেকে সরে গেলে তাদের সব মামলা চালু করা হবে ও তাদের প্রত্যেককে জেলে ঢুকিয়ে দেওয়া হবে।

এ সময় খালেদা জিয়ার রাজনীতি ও নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে মন্তব্য না করতে আওয়ামী লীগ নেতাদের আহ্বান জানান আমীর খসরু।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, যারা ভোট চোর তাদের দেশ পাহারার দায়িত্ব দেওয়া যায় না। এই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। এদের বিতাড়িত করলেই দেশ নিরাপদ।

তিনি আরও বলেন, সরকারবিরোধী আন্দোলন ঘিরে কাউকে জেলে নিলে লাভ হবে না। সব নেতাকর্মীরা আন্দোলনে ঐক্যবদ্ধভাবে নামবে, এ সরকার রেহাই পাবে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বনভোজন করছেন, আর জনগণ খেতে পারে না।

তিনি বলেন, একতরফা নির্বাচন এ দেশে আর হবে না। গণতন্ত্রের জন্য আবার রক্ত দিতে হচ্ছে, তা লজ্জার। নিরপেক্ষ ভোটের ব্যবস্থা করুন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.