স্পেন যাওয়ার স্বপ্ন পূরণ হলো না তাঁর

0
166
আবু আশরাফ

ভাগ্য বদলের স্বপ্ন নিয়ে স্পেনে যেতে চেয়েছিলেন এক তরুণ। এ জন্য দালালকে ১৫ লাখ টাকাও দিয়েছিলেন তিনি। কিন্তু মরক্কো থেকে সাগরপথে স্পেনে যাওয়ার সময় নৌকাডুবিতে প্রাণ হারান তিনি। গত মঙ্গলবার এই মর্মান্তিক ঘটনা ঘটে। এই ঘটনায় ওই তরুণের স্বপ্নেরও মৃত্যু হয়েছে।

এই হতভাগ্য তরুণের নাম আবু আশরাফ (১৮)। আজ শুক্রবার বিকেলে আশরাফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর পরিবারের সদস্যরা। আশরাফ সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের পেছিখুমরা গ্রামের আশিক মিয়ার ছেলে।

আশরাফের পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় এক বছর দুই মাস আগে স্পেনে যাওয়ার উদ্দেশে এক দালালের মাধ্যমে প্রথমে আলজেরিয়ায় যান আশরাফ। সেখান থেকে ২০ দিন আগে তিনি মরক্কোয় যান। এরপর কয়েক দফায় দালালেরা তাঁকে স্পেনে পাঠানোর চেষ্টা করেও ব্যর্থ হন। সর্বশেষ গত সোমবার দালালদের সহায়তায় মরক্কোর নাদুর এলাকা থেকে নৌকায় সাগরপথে আশরাফসহ ৭৮ জন তরুণ স্পেনের ম্যানিলার উদ্দেশে যাত্রা করেন। স্পেনে যাওয়ার বিষয়টি আশরাফ গত রোববার মুঠোফোনের অ্যাপ ইমুর মাধ্যমে পরিবারের কাছে জানান। এরপর থেকে আশরাফের সঙ্গে তাঁর পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়। গত মঙ্গলবার সকালে দক্ষিণ আফ্রিকায় থাকা আশরাফের এক খালাতো ভাই স্বজনদের জানান, সাগর পাড়ি দেওয়ার সময় আশরাফদের বহনকারী নৌকাটি ডুবে গেছে। এতে আশরাফসহ চার বাংলাদেশি মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় স্পেনে থাকা এক আত্মীয় আশরাফের পরিবারকে নিশ্চিত করে নৌকাডুবিতে আশরাফের মৃত্যু হয়েছে। তাঁর লাশ স্পেনের মারকিয়া শহরের একটি হাসপাতালে রয়েছে। এ বিষয়ে আবু আশরাফের বড় ভাই আবুল খায়ের বলেন, ছোট ভাইয়ের করুণ মৃত্যু তাঁরা মেনে নিতে পারছেন না। ভাইয়ের লাশ দেশে ফিরিয়ে আনার জন্য তাঁরা চেষ্টা করছেন।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত ছয় মাসে অবৈধ পথে ইউরোপের দেশে যেতে গিয়ে সিলেটের ২২ যুবক প্রাণ হারান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে