স্ট্রবেরি বিক্রি করে ধোনির আয় ৩০ লাখ রুপি

0
52
সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ক্রিকেট থেকে যা আয় করেছেন, তাতেই আমিরি হালে চলার কথা ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। কিন্তু বিলাস ব্যসনে দিন কাটাচ্ছেন না টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টিতে ১৫ হাজারেরও বেশি রান করা এই ক্রিকেটার। তিনি এখন পুরোদস্তুর কৃষক।

চলতি মৌসুমে শুধু স্ট্রবেরি বিক্রি করেই আয় করেছেন ৩০ লাখ রুপি। খবর কলকাতা ২৪*৭-এর।

‘ক্যাপ্টেন কুল’ খ্যাত ধোনি তার ফার্ম হাউসে চাষ করছেন নানা শাকসবজি ও ফলমূলের। ক্রিকেটে যেমন ছিলেন একজন চৌকস খেলোয়াড়, চাষাবাদেও তিনি একজন সফল ব্যক্তিত্ব।

চলতি বছর ধোনির খামারে ফলেছে ১০ টন স্ট্রবেরি। শুধু স্ট্রবেরিই না, ধোনি চাষ করেছেন তরমুজেরও। প্রতিদিন মাঠ থেকে তোলা হচ্ছে ৩০০ কেজি তরমুজ। তার ফার্ম হাইসে এই দুটি ফলের রেকর্ড চাষ হয়েছে বলে জানা গেছে। ৪৩ একরের বিশাল খামার ধোনির। তার ফার্মে রাসায়নিক সার ব্যবহার করা হয় না। তার বদলে দেয়া হয় জৈব সার। ফলে শাকসবজি ও ফলের স্বাদও ভালো হয়। ক্যাপসিকামের ফলনও ভাল ধোনির খামারে।

এদিকে ভারতের একজন সফল ক্রিকেটার ধোনির খামারের ফসল বলে কথা। তাই বাজারে এর চাহিদাও রয়েছে প্রচুর। তার খামারের সবজি পৌঁছতে না পৌঁছতেই বিক্রি হয়ে যায় বলে জানিয়েছেন স্থানীয় পাইকার ও ক্রেতারা।

একজন ক্রেতা জানিয়েছেন, তারা ধোনির ফার্মের ফসলই বেশি পছন্দ করেন। কারণ এগুলো পুরোপুরি জৈব পদ্ধতিতে চাষ হয় বলে স্বাস্থ্যঝুঁকিও নেই চললেই চলে।

দেখা যাচ্ছে, ভারতের অন্যতম সেরা ক্রিকেটার ধোনি হয়তো সেরা কৃষকের তকমাটাও পেয়ে যেতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে