অস্ট্রেলিয়ায় গুলিতে দুই পুলিশসহ নিহত ৩

0
132
অস্ট্রেলিয়ায় গুলিতে নিহত ৩

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের প্রত্যন্ত এলাকায় দুইজন পুলিশ অফিসার ও একজন বেসামরিক নাগরিক গুলিতে নিহত হয়েছেন।

পুলিশ কর্মকর্তারা ব্রিসবেন থেকে ২৭০ কিলোমিটার পশ্চিমে উইয়াম্বিলায় একজন নিখোঁজ ব্যক্তির বিষয়ে খবর পেয়ে সেখানে যান। খবর- বিবিসির।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, অপরাধীরা এখনও ধরাছোয়ার বাইরে। তাদের ধরতে অভিযান চলছে। অভিযানে পুলিশ ও বিশেষজ্ঞ ফোর্সকে এরিয়াল সাপোর্ট দিতে যুক্ত হয়েছে পোলএয়ার।

ঘটনার পর ওই এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থানীয় বাসিন্দাদের বাড়িতে থাকতে বলা হয়েছে।

নিউজ অস্ট্রেলিয়া বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছালে একটি বাড়ির ভেতর থেকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এতে ২৯ বছর বয়সী একজন পুরুষ ও ২৬ বছর বয়সী একজন নারী পুলিশ কর্মকর্তা নিহত হন। এছাড়াও বেসামরিক এক ব্যক্তি গুলিতে মারা গেছেন।

কুইন্সল্যান্ডের পুলিশ কমিশনার ক্যাটারিনা ক্যারল বলেছেন, চারজন পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। একজন বুলেটে আলতো আঘাত পেয়েছেন। অন্যজন পালিয়ে গেছেন। দুজনেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে প্রাণঘাতী ঘটনার মধ্যে এটি সবচেয়ে বড়। যারা আমাদের কমিউনিটিকে নিরাপদ রাখতে জীবন দিলেন তাদের উদ্দেশ্যে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হবে।

কুইন্সল্যান্ডের পুলিশ মিনিস্টার মার্ক রায়ান সংবাদ সম্মেলনে জানান, এটি একটি মর্মান্তিক ও ভয়াবহ ঘটনা।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ দিনটিকে হৃদয়বিদারক বলে মন্তব্য করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.