সেরা করদাতার তালিকায় সাকিবের সঙ্গে নতুন মুখ নুরুল হাসান

0
128
তামিম ইকবাল খান, সাকিব আল হাসান ও কাজী নুরুল হাসান

খেলোয়াড় শ্রেণিতে এবার তিন ক্রিকেটার সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। সাকিব আল হাসান যথারীতি রয়েছেন শীর্ষে। এরপরের অবস্থানে যথাক্রমে তামিম ইকবাল খান ও কাজী নুরুল হাসান। এবারই প্রথম এ তালিকায় নতুন করে যুক্ত হয়েছেন কাজী নুরুল হাসান। তিনি বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটকিপার। কাজী নুরুল হাসান খুলনা কর অঞ্চল থেকে সেরা করদাতা মনোনীত হয়েছেন। বাকি দুজন ঢাকার কর অঞ্চল থেকে সেরা করদাতা মনোনীত হন।

জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী, ২০২১-২২ কর বছরের জন্য খেলোয়াড়সহ সেরা করদাতা মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করেছে এনবিআর। এরই মধ্যে এ-সংক্রান্ত সরকারি গেজেটও প্রকাশ করা হয়েছে। সেখান থেকেই এসব তথ্য পাওয়া গেছে। সেরা করদাতাদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা ও ট্যাক্স কার্ড দেবে এনবিআর।

২০১৬ সাল থেকে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর। সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবারও ১৪১টি ট্যাক্স কার্ড দেবে এনবিআর। এর মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৬ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ব্যাংক, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান, টেলিযোগাযোগ, প্রকৌশল, খাদ্য ও আনুষঙ্গিক, জ্বালানি, পাটশিল্প, স্পিনিং ও টেক্সটাইল, ওষুধ ও রসায়ন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, আবাসন, তৈরি পোশাক, চামড়াশিল্প ও অন্যান্য খাত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.