সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে চার ছবি

0
1018
মায়াবতী ছবিতে নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান ও জে এইচ রুশো ও মাহিয়া মাহি অভিনয় করেছেন অবতার ছবিতে।

আগামী সেপ্টেম্বর মাসজুড়ে চারটি ছবি মুক্তির তালিকায় আছে।

ঈদুল ফিতরের পর ঈদুল আজহার আগ পর্যন্ত ঈদের ছবি ছাড়া প্রায় আড়াই মাসে হাতে গোনা কয়েকটি ছবি মুক্তি পেয়েছে। এগুলোর মধ্যে আব্বাস ছবিটি খানিকটা আলোচনায় ছিল। ঈদুল আজহার রেশ এখনো কাটেনি। ঈদের ছবি মনের মতো মানুষ পাইলাম না ও বেপরোয়া ছবি দুটি দেশজুড়ে চলছে। এ মাসে নতুন আর কোনো ছবি মুক্তি নেই।

প্রযোজক সমিতির ছবি মুক্তির নিবন্ধন খাতা থেকে জানা গেছে, সেপ্টেম্বর মাসে চারটি ছবি মুক্তির সম্ভাবনা রয়েছে। সমিতির অফিস সেক্রেটারি সমেন্দ্র চন্দ্র রায় জানিয়েছেন, আগামী ৬ সেপ্টেম্বর আমার জন্মভূমি নামের একটি চলচ্চিত্র মুক্তির জন্য নিবন্ধন করা আছে, তবে তা চূড়ান্ত হয়নি। কিন্তু এরপর থেকে সেপ্টেম্বর মাসজুড়ে আরও চারটি ছবি মুক্তি মোটামুটি চূড়ান্ত। ছবি চারটি হলো মায়াবতী, অবতার, গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ও পাগলামী। এরই মধ্যে সেন্সর ছাড়পত্রও পেয়েছে ছবিগুলো।

১৩ সেপ্টেম্বর মায়াবতী ও অবতার নামে দুটি ছবি মুক্তি পাবে। মাহিয়া মাহি ও জে এইচ রুশো অভিনীত অবতার ছবিটি পরিচালনা করেছেন মাহমুদুল হাসান শিকদার। ইয়াশ রোহান ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত মায়াবতী পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। ২০ সেপ্টেম্বর মুক্তি পাবে মারুফ ও লাক্স তারকা অরিন অভিনীত গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ। এটি পরিচালনা করেছেন মুস্তাফিজুর রহমান বাবু। কমল সরকার পরিচালিত পাগলামী মুক্তি পাওয়ার কথা ২৭ সেপ্টেম্বর। এতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও কলকাতার শ্রাবণী রায়।

এদিকে মুক্তির আগে আগে অবতার ছবিটির টিজার ও তিনটি গান ইউটিউবে মুক্তি পেয়েছে। পরিচালক মাহমুদুল হাসান শিকদার বলেন, ‘গত ঈদুল ফিতরে অবতার মুক্তির পরিকল্পনা করেছিলাম। কিন্তু সেই সময় গুছিয়ে উঠতে পারিনি। ভালো সময়ের অপেক্ষায় ছিলাম। সেই অনুযায়ী আগামী ১৩ সেপ্টেম্বর ছবিটির মুক্তি চূড়ান্ত করেছি।’

গতকাল (বৃহস্পতিবার) রাতে ইউটিউবে মায়াবতী ছবির টিজার মুক্তি পেয়েছে। আগামী সপ্তাহে ট্রেলার ও গান ইউটিউবে মু্ক্তি পাওয়ার কথা।

ছোট পর্দার জনপ্রিয় মুখ নুসরাত ইমরোজ তিশা ও স্বপ্নজালখ্যাত ইয়াশ রোহান অভিনীত এই ছবি নিয়ে পরিচালক অরুণ চৌধুরী বলেন, ‘১৩ সেপ্টেম্বর মায়াবতী মুক্তি দিচ্ছি। সেন্সরে এটি প্রশংসিত হয়েছে। ছবিটি নিয়ে আমার প্রত্যাশা অনেক বেশি।’

গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ও পাগলামী ছবির পরিচালক, প্রযোজকেরাও নির্দিষ্ট সময়ে ছবি দুটি মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে অনেক দিন পর এক মাসেই চারটি সিনেমা মুক্তির বিষয়ে ‘সিনেমার সুদিন আসছে’ বলে মন্তব্য করেন প্রযোজক পরিবেশক সমিতির নবনির্বাচিত সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘দীর্ঘ প্রায় আট বছর পর সমিতির কমিটি গঠিত হয়েছে। আমরা কাজ শুরু করেছি। সিনেমা মুক্তির সময় প্রযোজকের বাড়তি খরচের চাপ অনেকটাই কমিয়ে এনেছি ইতিমধ্যে। আস্তে আস্তে প্রযোজকদের জন্য আরও সুযোগসুবিধা তৈরি হবে। এক মাসে চারটি মোটামুটি বড় বাজেটের ছবি মুক্তি পেতে যাচ্ছে। এটি সিনেমার জন্য ইতিবাচক। এখন আমাদের সিনেমা ঘুরে দাঁড়ানোর সময় এসেছে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে