সূচকের পতনেই শেষ হলো দিনের লেনদেন

0
45
শেয়ার বাজার

বেশিরভাগ শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর ও বাজার সূচক পতনের মধ্য দিয়েই রোববার দেশের পুঁজিবাজারে দিনের লেনদেন শেষ হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, লকডাউনে শেয়ারমার্কেট বন্ধ থাকতে পারে- এমন আশঙ্কায় শেয়ার বিক্রির চাপ বেড়ে যাওয়াই দরপতনের মূল কারণ।

রোববার ডিএসইতে মোট ৩৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড কেনাবেচা হয়। এর মধ্যে দর বাড়ে ২৪টির ও কমে ২৬৪টির। এছাড়া আগের দিনের দরে অপরিবর্তিত থাকে ৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এদিন ডিএসইতে ৪৫৬ কোটি টাকারও বেশি মূল্যের শেয়ার লেনদেন হয়।

বেশির ভাগ শেয়ারের দরপতনের প্রভাবে রোববার ডিএসইর সবগুলো সূচকই কমেছে। এদিন ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৯০ পয়েন্ট কমে ৫ হাজার ১৬৪ পয়েন্টে নেমে এসেছে। এছাড়া ডিএসইএস সূচক ২০ পয়েন্ট কমে ১ হাজার ১৭৭ পয়েন্টে ও ডিএসই৩০ সূচক ৩৭ পয়েন্ট কমে ১ হাজার ৯৫২ পয়েন্টে নেমে এসেছে।


এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের মতো চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও রোববার সূচকের পতনের মধ্য দিয়েই দিনের লেনদেন শেষ হয়েছে। সিএসইতে রোববার লেনদেন হওয়া ১৯২টি কোম্পানির মধ্যে ২৬টির দাম বৃদ্ধির বিপরীতে দর হারিয়েছে ১৩৯টি। আর আগের দিনের দরে লেনদেন হয়েছে ২৭টি কোম্পানির শেয়ার। এদিন সিএসইতে ১৪ কোটি টাকারও বেশি মূল্যের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড কেনাবেচা হয়।

দিন শেষে সিএসই ব্রড ইনডেক্স সিএসসি-এক্স আগের দিনের চেয়ে ১৫০ পয়েন্ট কমে ৯ হাজার ৩৯ পয়েন্টে নেমে আসে। এছাড়া নির্বাচিত কোম্পানিগুলোর সূচক সিএসই ৩০ আগের দিনের চেয়ে ১৮২ পয়েন্ট হারিয়ে ১১ হাজার ৫১২ পয়েন্টে নেমে আসে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে