সুহৃদ উৎসবে বীরাঙ্গনাদের সম্মাননা

0
210
পটুয়াখালীতে দ্বিবার্ষিক সুহৃদ উৎসবে বীরাঙ্গনাদের সম্মাননা দেওয়া হয়।

পটুয়াখালীতে সমকাল সুহৃদ সমাবেশের দ্বিবার্ষিক সুহৃদ উৎসবে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ত্যাগের জন্য বীরাঙ্গনাদের সম্মাননা দেওয়া হয়েছে।

সোমবার সকালে পটুয়াখালী প্রেস ক্লাবের ড. আত্‌হার উদ্দিন মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলপ্রদ্বীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন শেষে বীরাঙ্গনাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেন পটুয়াখালী-১ আসনের সাংসদ, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া এবং সংরক্ষিত আসনের এমপি কাজী কানিজ সুলতানা হেলেন।

এ সময় পটুয়াখালী আট বীরাঙ্গনা রিজিয়া বেগম, মোনয়ারা বেগম, ফুল ভানু, মনোয়ারা বেগম, হাজেরা বেগম, জামিনা বেগম, ছয়তুন নেছা ও আনোয়ারা বেগম উপস্থিত ছিলেন। জেলা সুহৃদ সমাবেশের আহবায়ক রাহেলা শরীফ ফারহানার সভাপতিত্ব এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের প্রধান সিরাজুল ইসলাম আবেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হেমায়েত উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. গোলাম সরোয়ার, পটুয়াখালী প্রেস ক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার নির্মল কুমার রক্ষিত উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সৈয়দ সোহেল, জেলা ডায়াবেটিক সমিতি সাধারণ সম্পাদক জাহাংগীর সিকদার, জেলা মহিলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদিকা জাকিয়া সুলতানা বেবী, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদিকা অধ্যাপিকা শিরিন নাহার, আদর্শ মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আফরোজা আকবর, প্রাক্তন সৃহৃদ তরিকুল ইসলাম ও মাহবুবা হক মোবিন।

সমকালকে নিয়ে রচিত গানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন সুহৃদরা। এরপর স্বাগত বক্তব্য দেন সমকালের পটুয়াখালী প্রতিনিধি মুফতী সালাহউদ্দিন। অনুষ্ঠান উপস্থাপনা করেন জেলা সুহৃদ সমাবেশে সাবেক সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র হাওলাদার ও সদস্য সচিব হামিদা আক্তার রিমি। দিনভর চলে স্মৃতিচারণ, বক্তৃতা, নাচ-গান, অভিনয়, কবিতা আবৃত্তি, ফ্যাশন শোসহ নানা অনুষ্ঠানমালা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সুহৃদ সমাবেশে রয়েছে এ প্রজম্মের মেধাবী তরুণ-তরুণীরা। আমাদের বিশ্বাস সুহৃদ একটি সুন্দর সমাজ ব্যবস্থা উপহার দিতে পারবে, পারবে একটি নান্দনিক ও আলোকিত বাংলাদেশ উপহার দিতে। তবে, এজন্য আমাদের সবাইকে সুহৃদ হতে হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে