সিপিবির নেতা–কর্মীদের ওপর দুই দফা হামলা

0
422
প্রতীকি ছবি

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় সিপিবির পদযাত্রায় হামলার শিকার হয়েছেন সংগঠনটির নেতা-কর্মীরা। হামলায় সিপিবির অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় হামলার ঘটনা ঘটে। পরে মাদারগঞ্জ থানা-পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ১৭ দফা দাবিতে সিপিবির ৪ হাজার কিলোমিটার পদযাত্রার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামালপুর জেলা সিপিবি পদযাত্রা বের করে। জামালপুরে পদযাত্রার নের্তৃত্বে ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সাবেক সভাপতি মনজুরুল আহসান খান।

এ দিকে জামালপুরে দলের নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে বৃহস্পতিবার রাতে রাজধানীর শান্তিনগরে মিছিল বের করে ছাত্র ইউনিয়ন। সেখানেও তাদের ওপর হামলা হয়।

হামলায় ছাত্র ইউনিয়নের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ছাত্র ইউনিয়নের হোসেন আলী, অনিক রায় ও মঞ্জুর মঈন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। বর্তমানে তাঁরা ঢাকায় একটি বেসরকারী হাসপাতালে ভর্তি আছেন।

প্রথম আলোকে এসব তথ্য নিশ্চিত করেছেন ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগিব নাঈম। ছাত্র ইউনিয়নের এই নেতা জানান, জামালপুরে ক্ষমতাসীন দলের লোকজন তাঁদের নেতা-কর্মীদের ওপর হামলা করে। ঢাকাতেও একই ভাবে তাদের ওপর হামলা করা হয়। এই ঘটনায় সংগঠনের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে। শুক্রবার সকালে মামলা করা হতে পারে বলে তিনি জানান।

বৃহস্পতিবার রাতে পল্টন থানার ডিউটি অফিসার উপপরিদর্শক হজরত আলী জানান, শান্তিনগরে হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ থানায় আসেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে