সিপিএল সাকিবের কাছে ‘ভারত সফরের প্রস্তুতি’

0
409
কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গে সাকিব। তিনি এখন সিপিএলকেই ভারত সফরের প্রস্তুতির মঞ্চ করতে চাচ্ছেন।
সামনে ভারত সফর। কঠিন এ সিরিজের আগে ক্যারিবীয় প্রিমিয়ার লিগে কয়েকটা ম্যাচ খেলে নিজেকে ঝালিয়ে নিতে চান সাকিব আল হাসান।

রশিদ খানের সঙ্গে ট্রফিটা ভাগাভাগি হয়ে গেল। দুজনই হাসিমুখে পোজ দিলেন ক্যামেরার সামনে। কিন্তু সাকিব আল হাসান তো চেয়েছিলেন ট্রফিটা কেবল তাঁর হাতেই থাকুক। বাংলাদেশ দলের সবাইকে সঙ্গে নিয়ে ট্রফি জয়ের উল্লাস করছেন। চারদিকে উড়ছে কনফেত্তি—এমন একটা দৃশ্যপটই কল্পনায় ছিল তাঁর। কিন্তু বৃষ্টি সেটি হতে দেয়নি। দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজটা জেতা হলো না। হলো না চট্টগ্রাম টেস্টে আফগান বিপর্যয়কে পুরোপুরি পেছনে ফেলা। তবে আপাদমস্তক পেশাদার বাংলাদেশ অধিনায়ক সামনের দিকেই তাকাতে চাইছেন। সাকিবের চোখ এখন ভারত সফরে। সে সফরের প্রস্তুতিটা তিনি সারতে চান তাঁর সিপিএল মিশন দিয়েই।

ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলবেন সাকিব। সিপিএলকে তিনি দেখছেন দারুণ একটা সুযোগ হিসেবেই। গতকাল ম্যাচ পরিত্যক্ত হয়ে যাওয়ার পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সে কথাই বললেন, ‘ভারতের বিপক্ষে সিরিজের আগে সিপিএলে গিয়ে বেশ কয়েকটা ম্যাচ খেলে আসতে পারব। আমার মনে হয় এটা আমার জন্য বেশ ভালো একটা অভিজ্ঞতা হবে। আমরা জানি, ভারত সিরিজটা আমাদের জন্য কত গুরুত্বপূর্ণ।’

সিপিএল খেলতে আজই উড়োজাহাজে ওঠার কথা সাকিবের। সিপিএলে লিগ পর্বের খেলা অবশ্য শেষ পর্যায়ে। সাকিবের দল বার্বাডোজের ম্যাচ বাকি আছে চারটি। ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সাকিবের দল আছে পয়েন্ট তালিকার চারে। বার্বাডোজ যদি ফাইনাল পর্যন্ত যেতে পেরে তাহলে ক্যরিবিয়ানে সাকিবকে ব্যস্ত থাকতে হবে অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.