সমাবেশ বাধাগ্রস্ত করতে প্রশাসন নামানো হয়েছে: রিজভী

0
116
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করতে প্রশাসন নামানো হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, জনগণের মধ্যে আওয়ামী লীগের ভিত্তি ধ্বসে গেছে। তাই তারা অপপ্রচারকেই অস্ত্র হিসেবে ব্যবহার করছে। বুধবারের সমাবেশ নিয়ে ঢাকাবাসীর মধ্যে যে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে সেটিকে হতাশ করার জন্য এই ভিত্তিহীন মিথ্যা বিবৃতি দেওয়া হয়েছে। সরকারের নানা সংস্থাকে দিয়ে বুধবারের সমাবেশ থেকে মানুষের দৃষ্টিকে ভিন্ন দিকে সরানোর জন্যই এই বানোয়াট বিবৃতি তৈরি করে গণমাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। সমাবেশকে বিভিন্নভাবে বানচালের চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন তারা প্রতারণার আশ্রয় নিয়েছে।

‘এরই মধ্যে আমাদের কাছে খবর এসেছে, বুধবার সমাবেশে বিপুল জনসমাগম যেন না হয় সে জন্য পর্দার আড়ালে ‘ননসেন্স’ কার্যক্রম চালানো হচ্ছে। তারা বাস, ট্রাকের মালিকদের নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে। বাস মালিকরা অগ্রিম টাকা নিয়ে সেগুলো ফেরত দিচ্ছেন। এতেই বোঝা যায়- প্রশাসনকে নামানো হয়েছে সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য। তবে কোনো বাধাই আর জনগণের মিছিলকে আটকাতে পারবে না। নিঃসন্দেহে আগামীকাল নয়াপল্টন এলাকা জনসমুদ্রে পরিণত হবে।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সমাবেশে জনতার ঢল নামবে, এই সমাবেশ হবে ঐতিহাসিক।

তিনি বলেন, বিএনপির প্যাড ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে একটি ভুয়া বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে। সেখানে বলা হয়েছে- বিএনপির সমাবেশ আগামীকাল ১২ জুলাই বুধবারের পরিবর্তে ২২ জুলাই শনিবার ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবীতে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো যার-যার অবস্থানে থেকে সমাবেশ করবে’- যা সম্পূর্ণরূপে অসত্য, বিভ্রান্তিকর ও জনমনে সংশয় সৃষ্টি করার অপচেষ্টা মাত্র। সুপরিকল্পিতভাবে সমাবেশকে নিয়ে সরকারের বিভিন্ন সংস্থা এই অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, আমার ও সৈয়দ এমরান সালেহ প্রিন্সের স্বাক্ষর দেখিয়ে যে বিবৃতি দেওয়া হয়েছে, যা ডাহা জালিয়াতি। আমি সুস্পষ্টভাবে আবারও আপনাদের সামনে বলতে চাই, আগামীকাল ১২ জুলাই নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কোনো ধরনের অপপ্রচারে জনগণ বিভ্রান্ত হবে না। বিএনপি ও সমমনা দলগুলোর কর্মসূচিতে ভীত হয়ে সরকারের পক্ষ থেকে এই অপপ্রচার চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, আবদুস সাত্তার পাটোয়ারী, বিএনপি নেতা ইমতিয়াজ বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.