ইংল্যান্ডে ২০০ স্ট্রাইক রেটে সাব্বিরের ডাবল সেঞ্চুরি

0
98

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সূচিতে তেমন কোনো চাপ নেই। তাই জাতীয় দলের বাইরে থাকা সাব্বির রহমান খেলতে গেছেন ইংল্যান্ডে। দেশটির প্রথম বিভাগ ক্রিকেটে মাঠে নেমেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। ১০১ বল খেলে ২০০ রান করে অপরাজিত ছিলেন এই হার্ডহিটার ব্যাটার। সাব্বিরের ঝড়ো ব্যাটিংয়ের দিনে ১৪৩ রানের ব্যবধানে বড় জয় পেয়েছে তার দল অ্যাভালিও।

ম্যাচে আগে ব্যাট করতে নেমে সাব্বিরের ডাবল সেঞ্চুরিতে ৫ উইকেট হারিয়ে ৩৪৮ রান করে অ্যাভেলি। ২ উইকেট হারানোর পর উইকেটে আসেন সাব্বির। এরপর পুরো ইনিংস শেষ করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন এই মিডল অর্ডার ব্যাটার।

যুক্তরাজ্যের ক্লাবটির ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ডাবল সেঞ্চুরি করা ব্যাটার তিনি। ডাবল সেঞ্চুরির পথে পা রাখতে সাব্বির ছক্কা হাঁকিয়েছেন ১২টি, চার মেরেছেন ১৭টি। এছাড়াও সাব্বিরের স্ট্রাইকরেটও চোখধাঁধানো। মারকুটে এই ব্যাটারের ব্যাটিং করেছেন প্রায় ২০০ স্ট্রাইকরেটে।

জবাবে ব্যাট করতে নেমে ২০৫ রানে অলআউট হয়ে যায় সুপার নোভা। দলটির হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন ওপেনার ব্যাটার মোজাম্মল সালমান। অ্যাভেলির হয়ে ৪টি উইকেট নেন টিপু, ২টি করে উইকেট নেন সাব্বির ও বিশ্বজিত সরকার। একটি উইকেট শিকার করেন কামরুল হাসান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.